শিরোনাম
◈ সাবেক আইজিপি বেনজীর আহমেদের সম্পদের তদন্ত করবে দুদক ◈ খালেদা জিয়ার বিরুদ্ধে নাশকতা ও রাষ্ট্রদ্রোহের ১১ মামলায় হাজিরা ২৯ জুলাই ◈ ৭ অক্টোবর হামাসের হামলার দায় নিয়ে ইসরায়েলি সেনা গোয়েন্দা প্রধানের পদত্যাগ ◈ প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরে রোহিঙ্গা ফেরাতে সহযোগিতা চাওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী ◈ বুধবার থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী, সই হচ্ছে ছয় চুক্তি-সমঝোতা ◈ আরও ৭২ ঘণ্টার  ‘হিট অ্যালার্ট’ জারি ◈ যুক্তরাষ্ট্রের প্রতিনিধিপরিষদে টিকটক নিষিদ্ধের বিল পাস ◈ অভিনেতা ওয়ালিউল হক রুমি মারা গেছেন ◈ গরমের সঙ্গে পাল্লা দিয়ে রেকর্ড গড়েছে ডাবের দাম

প্রকাশিত : ২৭ মার্চ, ২০২৪, ০৪:৫৩ দুপুর
আপডেট : ২৮ মার্চ, ২০২৪, ১২:৩৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রক্ষণশীলতা ভেঙে এবার মিস ইউনিভার্স প্রতিযোগিতায় সৌদি সুন্দরী রুমি 

সৌদি সুন্দরী মডেল রুমি আলকাহতানি

এম এম লিংকন: [২] ১৯৫২ সাল থেকে শুরু হওয়া মিস ইউনিভার্সের ২০২৪-এর আসরে অংশ নিয়ে ইতিহাস গড়ছেন ২৭ বছর বয়সী সৌদি সুন্দরী মডেল রুমি আলকাহতানি। 

[৩] বোরখা- আবায়ার বদলে বিকিনিতে র‌্যাম্প ওয়াল্ক করতে দেখা যাবে ২৭ বছর বয়সী রুমি আলকাহতানিকে। অত্যন্ত রক্ষণশীল এই মুসলিম দেশে মেয়েদের ওপর আজও নানারকম বিধিনিষেধ মেনে চলতে হয়। তার মধ্যেই সমস্ত বিধিনিষেধ ভাঙার সাহস দেখিয়েছেন রুমি আলকাহতানি। 

[৪] অনলাইন ইনফ্লুয়েন্সার হিসেবেও খ্যাতি রয়েছে এই সৌদি সুন্দরী মডেল রুমির। ইনস্টাগ্রামে ভেরিফায়েড অ্যাকাউন্টে আলকাহতানির অনুসারী রয়েছে ১০ লাখ ।

[৫] সম্প্রতি মিস ইউনিভার্সে সৌদি আরবের প্রতিনিধি হিসেবে আলকাহতানির নাম ঘোষণা করা হয়। 

[৬] ইনস্টাগ্রামে আরবি ভাষায় দেওয়া এক পোস্টে আলকাহতানি বলেন, ২০২৪ সালের মিস ইউনিভার্সে সৌদি আরবের প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়ে আমি সম্মানিত বোধ করছি। বিশ্ব সংস্কৃতি সম্পর্কে জানা এবং সৌদি সংস্কৃতি ও ঐতিহ্যকে বিশ্বের দরবারে পৌঁছে দেওয়াই আমার লক্ষ্য বলে জানিয়েছেন রুমি।  সৌদি আরবের জাতীয় পতাকা হাতে একটি ছবিও  ছেড়েছেন মডেল রুমি। ছবিতে একটি ঝলমলে গাউন, মাথায় মুকুট এবং মিস ইউনিভার্স সৌদি আরব লেখা স্যাস পরা।

[৭] রিয়াদে জন্ম গ্রহণ করা সুন্দরী আলকাহতানি রুমি কয়েক সপ্তাহ আগেও মালয়েশিয়ায় মিস অ্যান্ড মিসেস গ্লোবাল এশিয়ায় অংশ নেন তিনি। মিস সৌদি আরবের মুকুট পরার পাশাপাশি তিনি মিস মিডল ইস্ট, মিস আরব ওয়ার্ল্ড পিস ২০২১ এবং মিস ওমেনের খেতাবও জিতেছেন।

[৮] এরআগে মিস ইউনিভার্স ২০২৩ মাথায় বিজয়ীর মুকুট পরেছেন মধ্য আমেরিকার দেশ নিকারাগুয়ার হেইনিস প্যালাসিওস। প্রথম রানার আপ হয়েছেন থাইল্যান্ডের অ্যান্টোনিয়া পোরসিল্ড। সেবার ৮৪টি দেশের জাতীয় প্রতিযোগিতায় বিজয়ীরা মিস ইউনিভার্সে প্রতিদ্বন্দ্বিতা করেন। 

[৯] যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় প্রতিষ্ঠিত পোশাক প্রস্তুতকারী প্রতিষ্ঠান প্যাসিফিক মিলসের উদ্যোগে ১৯৫২ সালে প্রতিষ্ঠিত এ প্রতিযোগিতাটি অদ্যাবধি নিয়মিতভাবে অনুষ্ঠিত হয়ে আসছে। প্রথমে গোল্ডেন লেডি'র অঙ্গ সংগঠন কেসার-রথ এবং পরবর্তীতে গাল্ফ এন্ড ওয়েস্টার্ন ইন্ডাস্ট্রিজ কর্তৃপক্ষের মাধ্যমে প্রতিযোগিতাটি পরিচালিত হয়েছিল। ১৯৯৬ সাল থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক  প্রেসিডেন্ট ও  রিয়াল-এস্টেট ব্যবসায়ী, টেলিভিশন ব্যক্তিত্ব এবং লেখক ডোনাল্ড ট্রাম্প এর দায়িত্বভার গ্রহণ করেন।সম্পাদনা: সমর চক্রবর্তী

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়