শিরোনাম
◈ জি এম কাদেরের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনে বাধা নেই : হাইকোর্ট ◈ ১০ টাকায় টিকিট কেটে চক্ষু পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী ◈ বন্দি জঙ্গিরা যেন রাষ্ট্রবিরোধী তৎপরতা চালাতে না পারে: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধুর সোনার বাংলা থেকে দুর্নীতি নির্মূল করাই আমাদের লক্ষ্য: হাইকোর্ট ◈ মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না: কাদের ◈ ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্য দিলেন পরীমণি ◈ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগকারিদের জন্য বিশেষ সুযোগ  ◈ রংপুর সিটি নির্বাচনে মোস্তাফাকে লাঙ্গলের মেয়র প্রার্থী ঘোষণা রওশনের ◈ পুলিশে ছেয়ে গেছে চীনের রাজপথ ◈ টাঙ্গাইলে বাসচাপায় দুই ব্যাংক কর্মকর্তা নিহত

প্রকাশিত : ১৭ নভেম্বর, ২০২২, ০৭:০০ বিকাল
আপডেট : ১৭ নভেম্বর, ২০২২, ০৭:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জামায়াত সম্পৃক্ত বিডিপিকে নিবন্ধন না দিতে সিইসিকে স্মারকলিপি 

সংগঠন প্রজন্ম ৭১

এম এম লিংকন: নতুন রাজনৈতিক দল হিসেবে বাংলাদেশ ডেভেলোপমেন্ট পার্টি (বিডিপি) সহ জামায়াত সম্পৃক্ত কোনো দলকে নিবন্ধন না দেয়ার দাবি জানিয়ে প্রধান নির্বাচন কমিশনারকে একটি স্বারকলিপি দিয়েছেন মহান মুক্তিযুদ্ধে শহীদদের সন্তানদের সংগঠন প্রজন্ম ৭১।  ইমোশনাল আপিল থেকেই তাদের এই দাবি। সংগঠনটি মনে করে মুক্তিযুদ্ধের বিরুদ্ধে কেউ যদি থাকে তাদের যাতে নিবন্ধন না দেয়া হয়। বৃহস্পতিবার রাজধানীর নির্বাচন ভবনে বেলা ১১ টায় এই স্মারকলিপি দেন সংগঠনটি। 

একটি জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, নিবন্ধন বাতিল হওয়া জামায়াতে ইসলামী নেতারাই বাংলাদেশ ডেভেলোপমেন্ট পার্টি (বিডিপি) দলটি গঠন করেছেন।

বাংলাদেশ ডেভেলোপমেন্ট পার্টি তারা নিজেদের নিবন্ধনের আবেদন করেছে তাতে আমরা শঙ্কিত জানিয়ে প্রজন্ম ৭১ এর সভাপতি আসিফ মুনীর তন্ময় বলেন, আমরা প্রজন্ম ৭১ থেকে সিদ্ধান্ত নিয়ে প্রধান নির্বাচন কমিশনারকে একটা স্মারকলিপি দিয়েছি। আমরা মূলত যেটা বলতে চেয়েছি শহীদ সন্তান ও পরিবার থেকে আমাদের একটা ইমোশনাল আপিল আছে। যে আমরা চাই যাদের কোনো না কোনোভাবে জামায়াতে ইসলাম এবং ছাত্রশিবিরের সঙ্গে সম্পৃক্ত আছে বা তাদের আদর্শের সঙ্গে সম্পৃক্ততা আছে সেরকম কোনো ব্যক্তি যদি নতুন রাজনৈতিক দল গঠন করেন এবং নিবন্ধনের জন্য আবেদন করেন তাদের যাতে নিবন্ধন না দেয়া হয়। 

তিনি বলেন, সেটি তদন্ত সাপেক্ষে কমিশনের আইন অনুযায়ী তদন্ত করে ব্যবস্থা নেই। শুধুমাত্র বাংলাদেশ ডেভেলোপমেন্ট পার্টি নয় অন্যকোনো দল যদি থাকে তাদের নিবন্ধন যাতে না দেয়া হয়। যাতে করে রিভিউ কমিটি আমাদের আবেদনটি আমলে নেন বলে জানান। 

এক প্রশ্নের জবাবে সংগঠনটির প্রচার সম্পাদক অনল রায়হান বলেন, মিডিয়ার খবর অনুযায়ী বাংলাদেশ ডেভোলোপমেন্ট পার্টির সভাপতি সেক্রেটারি জামায়েতের রাজনীতির সাথে জড়িত ছিল। খবর নিয়েছি তারা জামায়াতে ইসলামীর সুরা সদস্য ছিলেন এবং আছেন। সংগঠনের যারা সদস্য তারা কখনো না কখনো জামায়াত বা এর ছাত্র সংগঠন ছাত্রশিবিরের সঙ্গে ছিলে। জামায়াতে ইসলামের আদর্শ বাংলাদেশ ডেভোলপমেন্ট পার্টি আপহোল্ড করছে এটা সকল সুস্থ নাগরিক বোঝেন। যেটা নির্বাচন কমিশন, আওয়ামী লীগ এবং বিএনপি বুঝবেন বলে আশা প্রকাশ করেন তিনি। 

বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধে যারা ছিল তাদের উদ্দেশ্যে শহীদ সন্তান ডা. নুজহাত চৌধুরী বলেন, জামায়াত মুক্তিযুদ্ধের বিরুদ্ধে ছিল। যারা বাংলাদেশের স্বাধীনতা এবং মঙ্গল চায় না। তারা কি ক্ষমা চেয়েছেন ত্রিশ লক্ষ শহীদের জন্য?  স্বাধীন বাংলাদেশের নির্বাচন কমিশন অবশ্যই বাংলাদেশের যে মুক্তিযুদ্ধের চেতনা সেটা আপহোল্ড করবে। নিবন্ধন প্রত্যাশী দলের ভিতর আদর্শিকভাবে মুক্তিযুদ্ধের বিরুদ্ধে কেউ থাকে তাদের যাতে নিবন্ধন  না দেয়া হয়। 

সংগঠনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন আসিফ মুনীর, সাইফুদ্দিন আব্বাস, নুজহাত চৌধুরী শম্পা, তানভীর হায়দায় চৌধুরী, অনল রায়হান প্রমুখ।

এমএল/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়