শিরোনাম
◈ এলডিসি উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পাওয়ার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ ◈ ড. ইউনূসকে নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য দুঃখজনক: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন ◈ আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নতুন তারিখ ৮ মে

প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ০৩:১৬ দুপুর
আপডেট : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ০৩:২৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাজেদা চৌধুরীর শূন্য আসনে ভোট ৫ নভেম্বর

সৈয়দা সাজেদা চৌধুরী

আলামিন শিবলী: ফরিদপুর ২ আসনে উপ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী ৫ নভেম্বর অনুষ্ঠিত হবে ভোট গ্রহণ। সোমবার (২৬ সেপ্টেম্বর) আগারগাঁও নির্বাচন ভবনে কমিশনের অষ্টম সভা শেষে ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার এ তফসিল ঘোষণা করেন। সময়টিভি, আরটিভি

ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ১০ অক্টোবরের মধ্যে মনোনয়নপত্র দাখিল করতে হবে; মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১২ অক্টোবর; প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ অক্টোবর; আর ভোটগ্রহণ করা হবে ৫ নভেম্বর। সংবিধানে কোনো সংসদীয় আসন শূন্য ঘোষিত হলে ৯০ দিনের মধ্যে উপ-নির্বাচনের বাধ্যবাধকতা আছে।

গত ১১ সেপ্টেম্বর রাত ১১টা ৪০ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান আওয়ামী লীগ নেতা সৈয়দা সাজেদা চৌধুরী এমপি। এরপর গত ১৩ সেপ্টেম্বর তার সংসদীয় আসন ফরিদপুর-২ শূন্য ঘোষণা করা হয়। সংবিধান অনুযায়ী কোনো সংসদীয় আসন শূন্য ঘোষিত হলে ৯০ দিনের মধ্যে উপনির্বাচন করতে হবে। সেই অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেবে নির্বাচন কমিশন।

সৈয়দা সাজেদা চৌধুরী ফরিদপুরের কৃষাণপুর ইউনিয়ন (ফরিদপুর-২; নগরকান্দা, সালতা ও সদরপুর) থেকে নির্বাচনে অংশগ্রহণ করেন। দশম সাধারণ নির্বাচনেও তিনি এ অঞ্চল থেকে নির্বাচিত হন। ২০০৯ সালের ফেব্রুয়ারি মাসে তিনি জাতীয় সংসদের উপনেতা হন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়