শিরোনাম
◈ উপজেলায় প্রকাশ্যে ভোট দেয়ায় এমপি হাফিজ মল্লিককে ইসিতে তলব  ◈ লুর ঢাকা সফরে র‌্যাবের নিষেধাজ্ঞা এবং ভিসানীতি তুলে নেওয়ার বিষয়ে আলোচনা করা হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ কুতুবদিয়ায় নোঙর করেছে এমভি আব্দুল্লাহ  ◈ মঙ্গলবার কলম্বো থেকে ঢাকা আসছেন ডোনাল্ড লু ◈ যুক্তরাষ্ট্রের সঙ্গে র‌্যাব ও ভিসানীতি নিয়ে আলোচনা অব্যাহত থাকবে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ বিএনপির লিয়াজোঁ কমিটির সঙ্গে জাতীয়তাবাদী সমমনা জোটের বৈঠক ◈ অন্যকে দিয়ে সাজা খাটানো সেই যুবলীগ নেতা নাজমুল কারাগারে ◈ দলীয় বিভাজন ভুলে রাজনৈতিক দলগুলোকে একসঙ্গে কাজ করার আহ্বান মির্জা ফখরুলের ◈ মৃত্যুদণ্ডাদেশ চূড়ান্ত হওয়ার আগে আসামিকে কনডেম সেলে রাখা অবৈধ: হাইকোর্ট  ◈ শহীদ মিনারে হায়দার আকবর খান রনোকে গার্ড অব অনার, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন

প্রকাশিত : ২৮ এপ্রিল, ২০২৪, ০২:০২ দুপুর
আপডেট : ২৮ এপ্রিল, ২০২৪, ১১:৫২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লক্ষ্মীপুরে জাল ভোট ও প্রভাব বিস্তারের অভিযোগে ২ মেম্বার প্রার্থীসহ আটক-৮

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নে ভোট কেন্দ্রে প্রভাব বিস্তার ও জাল ভোট দেয়ার চেষ্টার অভিযোগে দুই মেম্বার প্রার্থীসহ ৮ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা।রোববার (২৮ এপ্রিল) দুপুরে তাদের আটক করা হয়।

এর মধ্যে পূর্ব চরমনসা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রভাব বিস্তারের অভিযোগে মেম্বার প্রার্থী নুর নবী ও শাহজাহান এবং একই কেন্দ্রের এজেন্ট গিয়াস উদ্দিন ও মো: দিদারকে আটক করে নির্বাহী ম্যাজিস্ট্রেট মনস চন্দ্র।ওই কেন্দ্রে জাল ভোট দেয়ার চেষ্টা করায় রোকেয়া বেগম নামে এক নারী আটক করে পুলিশ।

এর আগে হোসেনপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে ৩ জনকে আটক করেছে পুলিশ।

জানা গেছে, দীর্ঘ ১৩ বছর পর লক্ষ্মীপুরের ৫ টি ইউনিয়ন পরিষদ নির্বাচন ব্যালট পেপারের মাধ্যমে সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট চলবে বিকাল ৪টা পর্যন্ত। রোববার (২৮ এপ্রিল) সকাল থেকেই কেন্দ্রগুলোতে নারী ও পুরুষ ভোটারের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে।ভোটাররা দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থেকে তাদের পছন্দের প্রার্থীদের ভোট দিচ্ছেন। নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে পর্যাপ্তসংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করছেন।

লক্ষ্মীপুর সদর উপজেলার ৫ টি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ২৮ জন, মেম্বার পদে ২২৫ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬৩ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন । নির্বাচনে ৪৬টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন ১লক্ষ ২২ হাজার ৯২৮ জন ভোটার। 

প্রসঙ্গত: সীমানা নির্ধারণ ও মামলা জটিলতার কারনে ভোট হয়নি ১৩ বছরেও বেশি সময়। এতে করে ভোটাধিকার প্রয়োগ ও নাগরিক সেবা থেকে বঞ্চিত হয়েছিল সাধারণ মানুষ।  সম্প্রতি সমস্যা সমাধান করে তফসিল ঘোষনা করেন নির্বাচন কমিশন।

রামগতি সহকারী কমিশনার (ভূমি) মনস চন্দ্র ও অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অবস) বিষয়টি জানিছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়