শিরোনাম

প্রকাশিত : ০২ মে, ২০২৪, ০৪:২২ দুপুর
আপডেট : ০২ মে, ২০২৪, ০৭:১৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শনিবার মাধ্যমিক, রোববার খুলছে প্রাথমিক বিদ্যালয়

রিয়াদ হাসান: [২] দেশজুড়ে চলমান তীব্র তাপপ্রবাহের কারণে দুই দফায় বন্ধ দেওয়ার পর শনিবার (৪ মে) থেকে খুলছে মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান। এছাড়া দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সাপ্তাহিক ছুটি শেষে রোববার (৫ মে) থেকে প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান শুরু হচ্ছে।

[৩] বৃহস্পতিবার শিক্ষা মস্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে বিষয়টি জানানো হয়।

[৪] শিক্ষা মস্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আদালতের নির্দেশে বৃহস্পতিবার পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। আগামী শনিবার থেকে দেশের সব মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে একযোগে শ্রেণি কার্যক্রম শুরু হবে।

[৫] এদিকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় কিছু নির্দেশনা মেনে আগামী রোববার থেকেই ক্লাস শুরু করতে যাচ্ছে। নির্দেশনায় বলা হয়, এক শিফটে পরিচালিত বিদ্যালয়গুলো প্রতিদিন সকাল ৮টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত চলবে। দুই শিফটে পরিচালিত বিদ্যালয়গুলোয় প্রথম শিফট সকাল ৮টা থেকে সকাল সাড়ে ৯টা এবং দ্বিতীয় শিফট সকাল পৌনে ১০টা থেকে থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত চলবে। তাপ প্রবাহ সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত অ্যাসেম্বলি বন্ধ থাকবে।

[৬] এছাড়াও, উপজেলা শিক্ষা অফিসার, সংশ্লিষ্টদের নিয়ে শ্রেণি কার্যক্রম পরিচালনার জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর হতে প্রেরিত রুটিন বিবেচনায় নিয়ে উপজেলা ভিত্তিক শ্রেণি কার্যক্রম পরিচালনার জন্য সাপ্তাহিক রুটিন প্রণয়ন করবেন। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত প্রাক-প্রাথমিক শ্রেণির কার্যক্রম বন্ধ থাকবে। সম্পাদনা: সমর চক্রবর্তী

  • সর্বশেষ
  • জনপ্রিয়