শিরোনাম

প্রকাশিত : ০১ জুলাই, ২০২২, ০৬:৫১ বিকাল
আপডেট : ০১ জুলাই, ২০২২, ০৭:২৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বেড়েছে সবজির দাম, কমেছে পেঁয়াজ-মুরগির

বাজার

মিনহাজুল আবেদীন: দেশের বিভিন্ন অঞ্চলে বন্যার প্রভাব পড়তে শুরু করেছে বাজারে। ফসলের খেত তলিয়ে যাওয়ায় বাজারে টান পড়েছে সবজির। প্রায় সব ধরনের সবজির দাম বেড়েছে কেজি প্রতি ১০ থেকে ১৫ টাকা। তবে কমেছে পেঁয়াজ ও মুরগির দাম।

শুক্রবার (১ জুলাই) রাজধানীর বিভিন্ন কাঁচাবাজার দেখা যায়, ৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে শসা, বেগুন ও বরবটি। এছাড়া ৫০ টাকা কেজিপ্রতি বিক্রি হচ্ছে চিচিঙ্গা, পটল, ঢেঁড়স ও পেঁপে। ৬০ টাকা কেজি দরে করলা ও ধুন্দুল বিক্রি হচ্ছে। আকারভেদে প্রতি পিস লাউ ৬০ টাকা এবং প্রতি পিস চাল কুমড়ার ৫০ টাকায় বিক্রি হচ্ছে। টমেটো বিক্রি হচ্ছে ১২০ টাকা কেজি।

প্রতি কেজি কাঁচামরিচের দাম গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে ২০ টাকা বেড়ে হয়েছে ১০০ টাকা। অন্যদিকে, শুকনো মরিচ বিক্রি হচ্ছে ৪০০ টাকা কেজিতে। প্রতি হালি কাঁচা কলা ৪০ টাকায় এবং লেবুর হালিপ্রতি ১৫ থেকে ২০ টাকায় বিক্রি হচ্ছে। আলু কেজিপ্রতি ৩০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে এক সপ্তাহের ব্যবধানে কমেছে পেঁয়াজের দাম। প্রতি কেজি বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকায়, যা গত সপ্তাহে ছিল ৫০-৫৫ টাকা। আর প্রতি কেজি রসুনের ৪০ থেকে ৪৫ টাকা এবং চায়না রসুন ১৪০ থেকে ১৪৫ টাকায় বিক্রি হচ্ছে। আদার দাম বেড়ে হয়েছে ৮০ থেকে ১০০ টাকা।

প্রতি ডজন লাল ডিম বিক্রি হচ্ছে ১২০ টাকা। ১৯৫ টাকা ডজন হাঁসের ডিমের বিক্রি হচ্ছে। প্রতি ডজন দেশি মুরগির ডিমের দাম নেওয়া হচ্ছে ১৯০ টাকা।

প্রতি কেজি ব্রয়লার মুরগি ১৪৫ থেকে ১৫০ টাকা, পাকিস্তানি কক বা সোনালি মুরগি ২৫০ থেকে ২৮০ টাকা ও লেয়ার মুরগি ২৫০ থেকে ২৬০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া প্রতি কেজি গরুর মাংস ৭০০ টাকা এবং খাসির মাংস ৯০০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে, প্রতি কেজি রুই ও পাবদা মাছ বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৪৫০ টাকা। ১৬০ থেকে ১৮০ টাকা কেজিপ্রতি তেলাপিয়া, পাঙাশ মাছ বিক্রি হচ্ছে। প্রতি কেজি শিং মাছ বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৪৬০ টাকা এবং শোল মাছ ৪০০ থেকে ৬০০ টাকায় বিক্রি হচ্ছে। আরটিভি 

  • সর্বশেষ