শিরোনাম

প্রকাশিত : ০৩ মে, ২০২৪, ০৭:১৭ বিকাল
আপডেট : ০৪ মে, ২০২৪, ০১:১৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দাম বেড়েছে সবজি, পেঁয়াজ, রসুন, আলু ও মুরগির, কমেছে ব্রয়লারের 

মাসুদ আলম: [২] তীব্র তাপদাহের মধ্যে প্রায় সব ধরনের সবজির দাম বেড়েছে। ৬০ টাকার নিচে কোনো সবজি নেই। 

[৩] পেঁয়াজ, আদা ও রসুন কেজিতে ১০ থেকে ২০ টাকা পর্যন্ত বেড়েছে। অন্যদিকে বাজারে সোনালি মুরগি বিক্রি হচ্ছে বেশি দামে। কেজিতে ৫ টাকা বেড়েছে আলুর দাম। 

[৪] বাজারে সব ধরনের মাছ কেজিতে ৩০ থেকে ১০০ টাকা পর্যন্ত বেড়েছে। এছাড়া বাজারে প্রায় সব ধরণের নিত্যপণ্যের দাম উর্ধ্বমুখী। শুক্রবার রাজধানীর বাজার ঘুরে এসব চিত্র দেখা গেছে।   

[৫] সরেজমিনে দেখা যায়, উস্তে ৬০ থেকে ৮০ টাকা, করলা ৬০ থেকে ৮০ টাকা, টমেটো ৫০ থেকে ৬০ টাকা, লম্বা বেগুন ১০০ টাকা, শসা ৬০ থেকে ৭০ টাকা, কাঁকরোল ১০০ টাকা, পেঁপে ৭০ থেকে ৮০ টাকা, ঢেঁড়স ৬০ থেকে ৭০ টাকা, পটল ৬০ থেকে ৮০ টাকা, চিচিঙ্গা ৬০ থেকে ৭০ টাকা, ঝিঙ্গা ৭০টাকা, কাঁচা মরিচ ১০০ থেকে ১১০ টাকা কেজি বিক্রি হচ্ছে। 

[৬] দেশি পেঁয়াজ ৭০ থেকে ৮০ টাকা যা গত সপ্তাহে ছিলো ৬০ থেকে ৬৫ টাকা।চায়না রসুন ২২০ টাকা থেকে ২৩০ টাকা যা গত সপ্তাহে ছিলো ২১০ থেকে ২২০ টাকা। চায়না আদার কেজি ২২০ থেকে ২৩০ টাকা। আলুর কেজি ৫৫ থেকে ৬০ টাকা যা গত সপ্তাহে ছিলো ৫০ টাকা।ডিমের ডজন ১৩০ টাকা যা গত সপ্তাহে ১৩০ টাকা। 

[৭] ব্রয়লারের কেজি ২২০ থেকে ২৪০ টাকা ও সোনালির কেজি ৩৮০ থেকে ৪২০ টাকা কেজি। গত সপ্তাহে ব্রয়লারের কেজি ছিল ২৫০ টাকা আর সোনালি মুরগির কেজি ছিলো ৩৫০ থেকে ৩৭০ টাকা। 

[৮] গরুর মাংসের কেজি ৭৫০ থেকে ৮০০ টাকা কেজি, খাসির মাংস কেজি ১০৫০ থেকে ১১০০ টাকায় বিক্রি হচ্ছে।  

[৯] ভাটারা মতিন স্টোরের ম্যানেজার আল ইসলাম আলী বলেন, হঠাৎ করেই পেঁয়াজ, রসুন, আদা, ডিম ও আলুর দাম বেড়েছে। চালের দামও বাড়তি। এছাড়া অন্যান্য নিত্যপণ্যের দাম উধ্বমুর্খী। 

[১০] সবজির দাম বাড়তি থাকা প্রসঙ্গে বিক্রেতা সোহেল রানা বলেন, তাপপ্রবাহের প্রভাব পড়েছে সবজি সরবরাহের ক্ষেত্রে। চাষিদের ক্ষেতে সবজি নষ্ট হচ্ছে। কেজিতে ৫ থেকে ১০ টাকা বেড়েছে সবজির দাম। তবে কিছু সবজি আগের দামেই বিক্রি হচ্ছে। সম্পাদনা: এম খান

  • সর্বশেষ
  • জনপ্রিয়