শিরোনাম
◈ নির্বাচনের আগে সরকার বিদ্যুতের দাম বাড়াতে চায় না: প্রতিমন্ত্রী ◈ রামগড়ে এক পরিবারের সাত জনের যাবজ্জীবন কারাদণ্ড ◈ এরদোগানের মতো আবারো ক্ষমতায় আসতে পারেন শেখ হাসিনা ও মোদি: দ্য ইকনোমিস্ট ◈ খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠন ১৩ জুলাই ◈ মহাখালীতে এলিভেটেড এক্সপ্রেসওয়ে থেকে রড পড়ে শিশু নিহত ◈ ‘রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধানে কূটনৈতিক প্রচেষ্টা চালানো হচ্ছে’ ◈ তারেক-জোবায়দার বিরুদ্ধে সাক্ষ্য দিলেন ৩ ব্যাংক কর্মকর্তা ◈ নতুন ভিসা নীতিতে চাপে বিএনপি: তথ্যমন্ত্রী ◈ বিশ্ববিদ্যালয়গুলোতে কর্মসংস্থান ভিত্তিক শিক্ষা কার্যক্রম চালানোর নির্দেশ রাষ্ট্রপতির ◈ বিশ্বশান্তি ও নিরাপত্তায় বাংলাদেশ এখন  নির্ভরযোগ্য নাম: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ৩১ জানুয়ারী, ২০২৩, ১১:১২ রাত
আপডেট : ০১ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৩৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মুখ বেঁধে এসিড দিয়ে পুড়িয়ে হত্যা, ২ জনের যাবজ্জীবন

শাহাজাদা এমরান: কুমিল্লায় মুখ বেঁধে এসিড দিয়ে পুড়ে হত্যার অভিযোগে দুই ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। সেই সঙ্গে উভয়ের দশ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ৬ (ছয়) মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়।

এসময় মামলার আরেক আসামীকে খালাস দেয়া হয়। মঙ্গলবার দুপুরে কুমিল্লার অতিরিক্ত দায়রা জজ আদালত-৫ এর বিচারক জাহাঙ্গীর হোসেন এই রায় দেন। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী রফিকুল ইসলাম।
দণ্ডপ্রাপ্তরা হলেন, মো. জাহিদ হাসান (বাবু) ও মো. মাসুম মিয়া।

জানা গেছে, ২০১৭ সালের ১২ মার্চ দাউদকান্দি থানাধীন গৌরীপুরস্থ নিউ মাকের্টে চুরির সময় দেখে ফেলায় নাইট গার্ড শফিকুল ইসলামকে হত্যা করে তারা। পরে তার লাশ যেন চেনা না যায় তাই এসিড দিয়ে পুড়িয়ে দেয়। এঘটনার শফিকুল ইসলামের স্ত্রী মোসা. জোসনা বেগম অজ্ঞাত আসামীদের বিরুদ্ধে দাউদকান্দি থানায় একটি মামলা দায়ের করে। পরে তদন্ত করে আসামীদের পুলিশ গ্রেফতার করে। আসামীরা জবানবন্দী দিলে আদালত তাদের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেয়। 

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী রফিকুল ইসলাম বলেন, একটি মোবাইল দোকানে চুরির সময় দেখে ফেলায় তাকে হত্যা করা হয়। হত্যা করেই তারা ক্ষান্ত হয়নি। পরিচয় যেন না সনাক্ত হয় তাই লাশ এসিড দিয়ে পুড়িয়ে দিয়েছে। আদালতের রায়ে আমরা সন্তুষ্ট।

কুমিল্লা কোর্ট পুলিশের পরিদর্শক মো. মুজিবুর রহমান জানান, রায় ঘোষণার সময় আসামীরা উপস্থিত ছিলেন। রায়ের পর আসামীদের কারাগারে পাঠানো হয়েছে।

প্রতিনিধি/এসএ
  

  • সর্বশেষ
  • জনপ্রিয়