শিরোনাম
◈ জিয়াউর রহমানের সময়ই দেশে বিভেদের রাজনীতির গোড়াপত্তন হয়: ওবায়দুল কাদের  ◈ এলডিসি উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পাওয়ার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ ◈ ড. ইউনূসকে নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য দুঃখজনক: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন

প্রকাশিত : ২৪ জানুয়ারী, ২০২৩, ০২:৫৫ দুপুর
আপডেট : ২৪ জানুয়ারী, ২০২৩, ০৩:২৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিভিন্ন অনিয়মের অভিযোগে

চাঁদপুর ২৫০ শয্যা হাসপাতালে দুদকের অভিযান

দুদক 

এম এইচ বিপ্লব সিকদার: চিকিৎসকরা সময়মতো হাসপাতালে উপস্থিত না হওয়া, রোগীদের সরকারি ওষুধ প্রদান না করাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের এনফোর্সমেন্ট টিম হাসপাতালে ছদ্মবেশে অবস্থানকালে কয়েকজন চিকিৎসকের রোগীদের প্রাইভেট ক্লিনিকে প্রেরণ, এক্সরে ও আল্ট্রাসনোগ্রাম পরীক্ষা বাইরে ক্লিনিকে রেফার করা এবং দালাল চক্রের সক্রিয় উপস্থিতির সত্যতা পাওয়া যায়।

সোমবার (২৩ জানুয়ারি) দুদকের চাঁদপুর জেলা কার্যালয় থেকে ঐ অভিযান পরিচালনা করা হয়। মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুদক সুত্রে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। একই সময় সংস্থার উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক ‘আমাদের সময় ডটকম’কে বলেন, এই মুহূর্তে এ বিষয়ে আপডেট বলতে পারছি না। একটি মিটিংয়ে আছি। 

দুদক জানায়, এনফোর্সমেন্ট টিম হাসপাতালে ছদ্মবেশে অবস্থানকালে কয়েকজন চিকিৎসক কর্তৃক রোগীদের প্রাইভেট ক্লিনিকে প্রেরণ এবং বিভিন্ন পরীক্ষা যেমন- এক্সরে, আল্ট্রাসনোগ্রাম ইত্যাদি প্রাইভেট ক্লিনিকে রেফার করা, দালাল চক্রের মাধ্যমে অধিক টাকা প্রদানের মাধ্যমে দ্রুত ডাক্তারের সিরিয়াল পাওয়ার ঘটনার সত্যতা পায়।

এ বিষয়ে চাঁদপুর হাসপাতাল তত্বাবধায়ক ডিজিটাল এক্সরে মেশিন নষ্ট হয়ে যাওয়ার কথা টিমকে জানান। একইসঙ্গে তিনি যাবতীয় অনিয়ম সম্পর্কে দ্রুত পদক্ষেপ নেবেন বলে দুদক টিমকে আশ্বস্ত করেছেন।

অন্যদিকে একই দিনে ঢাকার ডেমরায় সাব-রেজিস্ট্রার কর্মকর্তাদের বিরুদ্ধে দলিল সম্পাদনে ঘুষ দাবির অভিযোগের পরিপ্রেক্ষিতে এনফোর্সমেন্ট টিমের অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনাকালে টিম দলিল রেজিস্ট্রির জন্য আগত কয়েকজন সেবাগ্রহীতার সঙ্গে অভিযোগের বিষয়ে কথা বলে। তাদের দলিল রেজিস্ট্রি সেবা সংক্রান্ত তথ্য সংগ্রহ করা হয়। এসব তথ্য বিশ্লেষণে ঘুষ লেনদেনের দালিলিক প্রমাণ পাওয়া যায়নি বলে জানা গেছে। এছাড়া আরও দুটি দপ্তরে অভিযান ও ৪টি দপ্তরে পত্র প্রেরণ করেছে দুদক। 

এমএইচবিএস/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়