শিরোনাম
◈ নির্বাচনকে কেন্দ্র করে অনেক খেলা চলছে: ওবায়দুল কাদের ◈ হত্যাচেষ্টার অভিযোগ: থানায় জিডি করলেন চিত্রনায়িকা বুবলি ◈ দাম কমলো সয়াবিন তেলের  ◈ যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র সফর শেষে দেশের পথে প্রধানমন্ত্রী  ◈ সেপ্টেম্বরে সড়ক দুর্ঘটনায় নিহত ৪৭৬, নিহতদের এক-পঞ্চমাংশের বেশি পথচারী ◈ ‘অর্থনীতিসহ সার্বিক পরিস্থিতি নাজুক হওয়ায় দেশ এখন দেউলিয়ার পথে’ ◈ বঙ্গোপসাগরে চলতি মাসে ২-১টি লঘুচাপ সৃষ্টি হয়ে ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে: আবহাওয়া অধিদপ্তর ◈ প্রেস ক্লাবে তোয়াব খানের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত ◈ নেতাকর্মীদের পুলিশের সামনে ঠেলে দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায় বিএনপি: তথ্যমন্ত্রী ◈ সব আন্দোলনে নেতৃত্ব দিবেন বেগম খালেদা জিয়া: মির্জা ফখরুল

প্রকাশিত : ২২ সেপ্টেম্বর, ২০২২, ০২:৪৯ দুপুর
আপডেট : ২২ সেপ্টেম্বর, ২০২২, ০৩:৩৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

টেকনাফে ৯০ হাজার ইয়াবা জব্দ 

ফরহাদ আমিন, কক্সবাজার:  টেকনাফের নাফ নদীতে অভিযান চালিয়ে ২ কোটি ৭০ লাখ ২৮ হাজার টাকা মূল্যের ৯০হাজার পিস ইয়াবা ও অন্যান্য চোরাচালানী মালামাল সহ একটি কাঠের নৌকা জব্দ করেছে বর্ডার গার্ড  বাংলাদেশ(বিজিবি)।

বৃহস্পতিবার (২২সেপ্টেম্বর) ভোররাতে নাফনদী থেকে ইয়াবা ও অন্যান্য চোরাচালানী মালামাল উদ্ধার করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃকর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার। তিনি জানান, বৃহস্পতিবার ভোররাতে হ্নীলা বিওপি'র একটি চোরাচালান প্রতিরোধ টহলদল বিআরএম-১২হতে ৫০০ গজ উত্তর-পূর্ব দিকে মেম্বার ঘাট এলাকায় নাফ নদীতে নৌকাযোগে নিয়মিত টহল কার্যক্রম পরিচালনা করছিল।

কিছুক্ষণ পর টহলদল দুইজন ব্যক্তিকে মায়ানমার হতে একটি কাঠের নৌকাযোগে শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে। বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ ও ধাওয়া করলে উক্ত ব্যক্তিরা নৌকা হতে লাফিয়ে নাফ নদীতে ঝাপ দিয়ে সাঁতার দিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।

পরে টহলদল নৌকাটি উদ্ধার করে নৌকার পাটাতনের নিচ থেকে পলিথিন দিয়ে মোড়ানো অবস্থায় দুইটি প্লাস্টিকের ব্যাগ তল্লাশি চালিয়ে ব্যাগের ভিতর থেকে ৯০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট এবং ১প্যাকেট রীচ কফি, ৩কেজি শুটকি, ১০প্যাকেট বার্মিজ সিগারেট,  ৫ প্যাকেট বিস্কুট ও ২বোতল কোমল পানীয় পাওয়া যায়।

এ সময় মাদক পাচারে ব্যবহৃত কাঠের নৌকাটিও জব্দ করা হয়। উদ্ধারকৃত ইয়াবা, কাঠের নৌকা ও অন্যান্য চোরাচালানী মালামালের আনুমানিক মূল্য ২ কোটি ৭০ লাখ ২৮হাজার ২২০টাকা।

তিনি আরো জানান, উদ্ধারকৃত নৌকা ও অন্যান্য চোরাচালানী মালামাল হ্নীলা শুল্ক গুদামে জমা করে মালিকবিহীন ইয়াবা ট্যাবলেট বর্তমানে ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হবে এবং প্রয়োজনীয় আইনী কার্যক্রম শেষে তা উর্দ্ধতন কর্মকর্তা, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে। সম্পাদনা: আল আমিন 

  • সর্বশেষ
  • জনপ্রিয়