শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর, ২০২৩, ১২:৩৯ রাত
আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০২৩, ১২:৩৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শ্রীমঙ্গলে ৩ হাজার ২৫ কেজি অবৈধ চা জব্দ, জরিমানা ২ লাখ টাকা  

মোঃ জালাল উদ্দিন: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নিম্নমানের চা প্যাকেটজাত করে অনুমোদনহীন ব্র্যান্ডে বিক্রয়ের অপরাধে তানভীর টি হাউজ নামে একটি প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে ওই প্রতিষ্ঠানের চা ক্রয়ের বৈধ কাগজপত্র না থাকায় ৩ হাজার ২৫ কেজি অবৈধ চা জব্দ করা হয়। যার বাজার মূল্য প্রায় ৬ লক্ষ ৩৫ হাজার টাকা।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) চা বোর্ডের উপ-সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন এ অভিযান পরিচালনা করেন।

চা বোর্ড জানায়, নিলাম বহির্ভূত অবৈধ চা মজুত এবং অস্বাস্থ্যকর পরিবেশে নিম্নমানের চা প্যাকেটজাত করে অনুমোদনহীন ব্র্যান্ডের নামে বিক্রয়ের অভিযোগে শ্রীমঙ্গল উপজেলার সোনার বাংলা রোডে অবস্থিত প্রতিষ্ঠানটিতে অভিযান চালানো হয়। এর আগে গতকালও (বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩ইং,) ওই কারখানায় অভিযান চালানো হয়েছিল। ওইসময় জনপ্রিয় ব্যান্ডের ৮ বস্তা নকল চায়ের প্যাকেট জব্দ এবং সীমান্ত দিয়ে অবৈধ পথে আসা চোরাই চা জব্দ করা হয়। এছাড়া ৭টি চায়ের গুদামও সাময়িকভাবে বন্ধ করে দেয় ভ্রাম্যমাণ আদালত।

অভিযান বিষয়ে চা বোর্ডের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমীন বলেন, শ্রীমঙ্গল শহরের সোনার বাংলা রোডে অবস্থিত তানভীর টি হাউজ থেকে বিভিন্ন জনপ্রিয় ব্র্যান্ডের বিপুল পরিমাণ নকল চায়ের প্যাকেট এবং সীমান্ত দিয়ে অবৈধ পথে আসা চোরাই চা জব্দ করা হয়। বৈধ কাগজপত্র না থাকায় ৩ হাজার ২৫ কেজি অবৈধ চা জব্দ করা হয়। যার চায়ের বাজার মূল্য প্রায় ৬ লক্ষ ৩৫ হাজার টাকা। এছাড়া ৭টি চায়ের গুদামও সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়।

তিনি বলেন, প্রতিষ্ঠানটি আইন অমান্য করে দীর্ঘদিন ধরে নিলাম বহির্ভূত অবৈধ চা মজুত এবং বিপণনের সঙ্গে জড়িত। এতে একদিকে অস্বাস্থ্যকর নিম্নমানের চা ভোক্তাদের কাছে পৌঁছে যাচ্ছে অন্যদিকে সরকার বিপুল পরিমাণ রাজস্ব হারাচ্ছে। চায়ের অবৈধ ব্যবসা বন্ধে সারাদেশে এ ধরনের অভিযান চলমান থাকবে।

অভিযানকালে উপস্থিত ছিলেন, শ্রীমঙ্গল থানার পুলিশ সদস্যরা এবং প্রতিষ্ঠানের মালিক সমর মিয়া উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়