শিরোনাম
◈ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে সম্পর্ক পুনর্নির্মাণ করতে চাই: ডোনাল্ড লু ◈ আচরণবিধি লঙ্ঘনে প্রতিমন্ত্রীর ভাইয়ের প্রার্থিতা বাতিল  ◈ সার আত্মসাতের মামলায় সাবেক এমপি পোটনসহ পাঁচজন কারাগারে ◈ মামলা নিষ্পত্তির আগে মৃত্যুদণ্ডের আসামিদের কনডেম সেলে নয়: হাইকোর্টের রায় স্থগিত ◈ জনসংখ্যার সুষ্ঠু ব্যবস্থাপনা টেকসই উন্নয়ন  লক্ষ্যমাত্রা অর্জনে গুরুত্বপূর্ণ নিয়ামক: প্রধানমন্ত্রী  ◈ ৪৩ বছরের গাড়ি রাস্তায় কিভাবে চলে বিআরটিএ কর্মকর্তাদের কাছে চাইলেন ওবায়দুল কাদের ◈ ১০ কোটি গাছ লাগানোর পরিকল্পনা দুবাইয়ের ◈ রাজনীতি নিয়ে কোনো আলাপ করেননি ডোনাল্ড লু: তথ্য প্রতিমন্ত্রী ◈ রাবি ছাত্রলীগের চার নেতা বহিষ্কার ◈ র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা তুলে নিতে জাস্টিস ডিপার্টমেন্টকে সুপারিশ করা হবে: ডোনাল্ড লু

প্রকাশিত : ৩০ মার্চ, ২০২৩, ১১:৩৯ রাত
আপডেট : ৩০ মার্চ, ২০২৩, ১১:৩৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কুষ্টিয়ায় চাঁদাবাজি ও অগ্নিসংযোগ: ৩০ জনের নামে মামলা

ফয়সাল চৌধুরী: কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার মাদাপুর গ্রামে চাঁদার দাবীতে মধ্যরাতে জঙ্গি হামলা ও আগুন সন্ত্রাসের ঘটনায় জঙ্গি সংগঠনের নেতা, শাপলা চত্বরে ও বায়তুল মোকাররমে জঙ্গি হামলার অন্যতম  আশিকুজ্জামান বিন আখের ওরফে জঙ্গী সুমন ও তার ভাই আসাদসহ নামীয় ৫ জন ও অজ্ঞাত ২০/২৫ জনের নামে দৌলতপুর থানায় মামলা হয়েছে। 

পেনালকোড ১৪৩/৩৪২/৩২৩/৩৮৫/৪৩৬/৫০৬/১১৪ ধারা অনুযায়ী মামলা হয়েছে। ৫ লাখ টাকা চাঁদা দাবী করে ঠিকাদার ফিরোজ কায়সারের কাছে। না পেয়ে ঠিকাদারের মাটি খনন কাজে ব্যবহৃত এসকেভেটরে মধ্যরাতে অগ্নি সংযোগ করে পুড়িয়ে দেয়।

ভেড়ামারা ফায়ার সার্ভিস স্টেশন সূত্রে জানা যায়, খবর পেয়ে আনুমানিক রাত পৌনে ৪ টার দিকে তারা ঘটনাস্থলে  পৌঁছে এবং আগুন নিয়ন্ত্রণে আনে। তার আগেই এসকেভেটরের ইঞ্জিন সহ সব কিছু মেশিনারিজ পুড়ে  যায়।

আসামিদের গ্রেফতারের উদ্দেশ্য দৌলতপুর থানা পুলিশ একাধিক অভিযান পরিচালনা করেছে তবে তারা গ্রেফতার এড়াতে পালিয়েছে।

এ বিষয়ে কুষ্টিয়ার পুলিশ সুপার খাইরুল আলম বলেন, আসামি আশিকুজ্জামান বিন আখের ওরফে সুমনের ফেসবুক আইডিতে জঙ্গি মৌলবাদীর পক্ষে এবং সরকার ও রাষ্ট্রের বিরুদ্ধে উস্কানিমূলক বিভিন্ন রকম পোস্টের প্রমাণ পেয়েছি। তার বিরুদ্ধে এলাকায় চাঁদাবাজিসহ নানা অভিযোগ রয়েছে। কোন অপরাধী পুলিশের  হাত থেকে রক্ষা পাবে না। তাদের বিরুদ্ধে আইনগত কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

উল্লেখ্য যে, গত ২৮ মার্চ বিকেলে দাবীকৃত চাঁদার ৫ লাখ টাকা  না পেয়ে কুষ্টিয়ার দৌলতপুরে হিসনা নদী খননের মাটি অপসারণের কুষ্টিয়া পানি উন্নয়ন বোর্ড থেকে  টেন্ডারপ্রাপ্ত ইজারদার ফিরোজ কায়সারের ভাড়াকৃত এসকেভেটরের চাবি কেড়ে নেয় এবং চালককে আটকে রাখে। স্থানীয় জনগন ও পুলিশের সহায়তায় চালককে উদ্ধার করা হয়। ঐদিনই দিবাগত রাত পৌনে ৩ টার দিকে আসামীরা এসকেভেটরে অগ্নিসংযোগ করে পুড়িয়ে দেয়।

প্রতিনিধি/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়