শিরোনাম
◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ বিশ্ববাজারে সোনার সর্বোচ্চ দামের নতুন রেকর্ড ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ চেক প্রতারণার মামলায় ইভ্যালির রাসেল-শামিমার বিচার শুরু ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ প্রফেসর ইউনূসকে প্রদত্ত "ট্রি অব পিস" প্রধানমন্ত্রীকে প্রদত্ত একই ভাস্করের একই ভাস্কর্য: ইউনূস সেন্টার ◈ নির্বাচনী বন্ড কেবল ভারত নয়, বিশ্বের সবচেয়ে বড় কেলেঙ্কারি: অর্থমন্ত্রীর স্বামী ◈ কুড়িগ্রামে অর্থনৈতিক অঞ্চলের স্থান পরিদর্শন করে দেশে ফিরলেন ভুটানের রাজা ◈ জনগণকে সংগঠিত করে চূড়ান্তভাবে বিজয় অর্জন করতে হবে: মির্জা ফখরুল

প্রকাশিত : ৩০ মার্চ, ২০২৩, ০৫:০৪ বিকাল
আপডেট : ৩০ মার্চ, ২০২৩, ০৫:০৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিয়ের দাবিতে জেরিনের অনশন

প্রেমিকের বাড়িতে অনশন করা জেরিন আক্তার

রওশন হাবিব, গাইবান্ধা: ব্রহ্মপুত্র নদের স্লান মেলা থেকে ফেরার পথে বিয়ের প্রলোভনে স্কুল ছাত্রীকে বাড়ীতে নিয়ে বিপাকে পড়েছেন কলেজ ছাত্র। 

পরে বিয়ের দাবীতে স্কুল ছাত্রী বুধবার (২৯ মার্চ) বিকেল থেকে এখনো পর্যন্ত কলেজ ছাত্রের বাড়ীতে অবস্থান নিয়েছেন। এমন ঘটনা ঘটেছে গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়া ইউনিয়নের মধ্য রাঘবপুর গ্রামে।

স্থানীয়রা জানায়, সাঘাটা উপজেলার বোনারপাড়া উচ্চ বিদ্যালয় ও কলেজের ৯ শ্রেণীর ছাত্রী জেরিন আক্তার জুই বুধবার বিকেলে ফুলছড়ি উপজেলা সদরের ব্রহ্মপুত্র নদে স্লান মেলা (বান্নী মেলা) থেকে ফেরার পথে সাঘাটা ডিগ্রি কলেজের এইচএসসি ১ম বর্ষের ছাত্র স্বপন মিয়া বিবাহের প্রলভন দেখিয়ে নিজ বাড়ী বোনারপাড়া ইউনিয়নের রাঘরপুর গ্রামে আনে। পরে স্বপন মিয়া পরিবারের চাপে জেরিনকে বাড়ীতে যেতে বলে। কিন্তু সে বাড়ীতে না গিয়ে স্বপনের বাড়ীতে বিয়ের দাবিতে অবস্থান নেন। বিষয়টি জানাজানি হলে স্বপন মিয়ার বাড়ীতে উৎসুক জনতা মেয়েটিকে এক নজর দেখতে ভীড় জমায়। ঘটনার পর থেকে কলেজ ছাত্র স্বপন মিয়া পলাতক রয়েছেন।

স্কুল ছাত্রী জেরিন আক্তার জুই বলেন, আমার সাথে স্বপনের দেড় বছরের প্রেমের সম্পর্ক। এর আগেও আমাকে এই বাড়ীতে এনে শারীরিক মেলামেশা করেছে। ফুলছড়ি উপজেলার বান্নী মেলা (স্লান মেলা) থেকে ফেরার সময় সাঘাটা উপজেলার উল্লা বাজার থেকে আমাকে তার বাড়ীতে আনে। বিয়ের বিষয়টি জেনে গেলে পরিবারের চাপে স্বপন আমাকে রেখে পালিয়ে যায়। আমাকে বিয়ে করতে হবে।

এই বিষয়ে বোনারপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাছিরুল আলম স্বপন বলেন, বিষয়টি আমরা শুনেছি। মেয়ের বয়স কম হওয়ায় পরিষদের পক্ষ থেকে ছেলে-মেয়েকে বিবাহ দেয়া সম্ভব হচ্ছেনা। তাই মেয়ের পরিবারকে আইনগত ব্যবস্থা নেয়ার পরামর্শ দিয়েছি।

সাঘাটা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পবন কুমার কুমার বলেন, মেয়েটি প্রাপ্ত বয়স্ক না হওয়ায় আমি বিবাহের অনুমতি দিতে পারছিনা। তাই মেয়ের পরিবার চাইলে আইনগত ব্যবস্থা নিবেন।

বোনারপাড়া পুলিশ তদন্তে কেন্দ্রের ইনচার্জ রাকিব হোসেন জানান, কোন পক্ষ থেকে লিখিত অভিযোগ আসেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে। সম্পাদনা: অনিক কর্মকার

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়