শিরোনাম
◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ জনগণকে সংগঠিত করে চূড়ান্তভাবে বিজয় অর্জন করতে হবে: মির্জা ফখরুল ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ এলডিসি উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পাওয়ার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী 

প্রকাশিত : ০৬ ডিসেম্বর, ২০২২, ০৯:১২ রাত
আপডেট : ০৬ ডিসেম্বর, ২০২২, ০৯:১২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পরিবেশ অধিদপ্তরের অভিযানে

ধামরাইয়ে ইটভাটায় ৫৪ লাখ টাকা অর্থদন্ড

ইটভাটা

আদনান হোসেন, ধামরাই (ঢাকা): আজ মঙ্গলবার দুপুর ১২টা থেকে সন্ধ্যা পর্যন্ত ধামরাই উপজেলার ভাড়ারিয়া ইউনিয়নে পরিবেশ অধিদফতরের অভিযান চলে। এসব ইটভাটায় ছাড়পত্র না থাকায় অবৈধভাবে ব্যবসা পরিচালনার দায়ে অভিযান চালানো হয়। ১০টি ইটভাঁটার মালিককে ৫৪ লাখ টাকা আর্থিক জরিমানাসহ ইটভাটা ভেঙে ও পানি দিয়ে বাটার চুলা নিভিয়ে দেয়া হয়। এই অভিযান পরিচালনার নেতৃত্ব দেয় পরিবেশ অধিদফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ।

এ সময় ৫ লাখ টাকা করে বিবিসি ব্রিকস্, পিবিসি ব্রিকস্, ডিবিসি ব্রিকস্, ইমন ব্রিকস্,ফোর স্টার ব্রিকস্, নুর ব্রিকস্ ও ৬ লাখ টাকা করে এন এ এম ব্রিকস্, হালাল ব্রিকস্, আইএনসি ব্রিকস্, স্টার ব্রিকস্ আর্থিক জরিমানা করা হয়।

উক্ত অভিযানে আরো উপস্থিত ছিলেন- ঢাকা জেলার পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক জহিরুল ইসলাম তালুকদার, সহকারী পরিচালক হায়াত মাহমুদ রকীব, পরিদর্শক প্রতীক ইসলাম, ক্যাশিয়ার উজ্জল বরুয়া, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।

পরিবেশ অধিদপ্তরের নির্বাহী হাকিম কাজী তামজীদ আহমেদ বলেন, দীর্ঘদিন ধরে অবৈধভাবে গড়ে ওঠা এসব ইটভাটায় ইট পোড়ানো হচ্ছিল। এসব ইটভাটার পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র বা জেলা প্রশাসনের কোনো অনুমতি নেই। তিনি বলেন, ইটভাটা উচ্ছেদ অভিযান একটি চলমান প্রক্রিয়া, এই অভিযান অব্যাহত থাকবে।

প্রতিনিধি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়