শিরোনাম
◈ লোহাগড়ায় দুর্বৃত্তের গুলিতে সাবেক ইউপি চেয়ারম্যানের মৃত্যু ◈ সাধারণ পরিষদে ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্যপদ দেওয়ার প্রস্তাব পাস  ◈ জিম্বাবুয়ের বিরুদ্ধে টানা চার জয় বাংলাদেশের ◈ বন্দি ফিলিস্তিনিদের উপর ইসরায়েলি বাহিনীর অমানবিক নির্যাতনের তথ্য-ছবি ফাঁস ◈ যুক্তরাষ্ট্র ও ইউরোপে ফিলিস্তিনিদের পক্ষে আন্দোলন ঠেকাতে দমনপীড়ন, নিন্দা জানালেন পররাষ্ট্রমন্ত্রী  ◈ প্রতিবেশী দেশের দালালি করে সরকার ক্ষমতায় টিকে থাকতে পারবে না: গয়েশ্বর ◈ গাজার রাফাহজুড়ে ইসরায়েলি বাহিনীর হামলা ও বোমাবর্ষণ ◈ নির্বাচন কমিশন মিথ্যা বলছে: রিজভী ◈ কোনো ভর্তুকি ছাড়াই নিজস্ব আয় থেকে উড়োজাহাজের মূল্য পরিশোধ করছে বিমান ◈ অ্যাস্ট্রাজেনেকার টিকা শেষ, এখন চলবে ফাইজার: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ২৯ নভেম্বর, ২০২২, ০৫:০৬ বিকাল
আপডেট : ২৯ নভেম্বর, ২০২২, ০৫:০৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আলোচিত স্বপন হত্যায় একজনের মৃত্যুদণ্ড ও অপরজনের যাবজ্জীবন  

মোশতাক আহমেদ : নারায়ণগঞ্জ আলোচিত স্বপন কুমার সাহা ওরফে সাইদুর ইসলাম স্বপন হত্যা মামলায় এক আসামির মৃত্যুদণ্ড ও অপর  এক আসামির যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের দুই জনকে ৫০ হাজার করে জরিমানা করা হয়েছে। এবং এ মামলার আরেক আসামী আব্দুল্লাহ আল মামুন মোল্লাকে খালাস দেয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন- মৃত্যুদন্ডপ্রাপ্ত পিন্টু দেবনাথ, যাবজ্জীবন রত্মা রানী চক্রবর্তী। এছাড়াও ওই মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ-১ আদালতের বিচারক উম্মে সরাবান তহুরা এ রায় দেন। 

অতিরিক্ত পিপি মাকসুদা আহম্মেদ জানান, নিহত স্বপন কুমার সাহা প্রথম হিন্দু ছিলেন পরে তিনি ইসলাম গ্রহণ করে সাইদুর ইসলাম স্বপন হন। ২০১৬ সালের ১৬ অক্টোবর থেকে ২০১৮ সালের ৯ জুলাই মধ্যে কোন এক সময় তাকে হত্যা করা হয়। 

২০১৮ সালে ১৬ জুলাই থানা মামলা দায়ের করা পর পিন্টু দেবনাথ, রত্মা রানী চক্রবর্তী ও আব্দুল্লাহ আল মামুন মোল্লা গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, পুলিশে তদন্ত ও স্বাক্ষী প্রমাণে পিন্টু দেবনাথকে মৃত্যুদণ্ড ও রত্মা রানীকে যাবজ্জীবন রায় দেয়া হয়। অপর আসামী আব্দুল্লাহ আল মামুনকে খালাস দেয়া হয়েছে।

প্রতিনিধি/জেএ

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়