শিরোনাম
◈ এলডিসি উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পাওয়ার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ ◈ ড. ইউনূসকে নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য দুঃখজনক: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন ◈ আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নতুন তারিখ ৮ মে

প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ০২:০৭ দুপুর
আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ০২:০৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিরোধের জেরে ৫৬ মাল্টা ও পেয়ারা গাছ কর্তনের অভিযোগ 

মাল্টা ও পেয়ারা গাছ কর্তনের অভিযোগ 

ফিরোজ আহম্মেদ, ঝিনাইদহ: ঝিনাইদহের মহেশপুরে ৬ শতক জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ ও মামলা। তার জেরে ৫৬ মাল্টা ও পেয়ারা গাছ কর্তন করে দিল বিবাদী।

জানাগেছে, জমি-জমা নিয়ে বিরোধে ও আদালতে মামলার কারণে মাঠের মাল্টা গাছ ও পেয়ারা গাছ কেটে দেওয়া হয়েছে। এই ঘটনা ঘটেছে মহেশপুর উপজেলার হামিদপুরের হুদোর মাঠে।

ভুক্তভুগির অভিযোগ সূত্রে জানাগেছে, মহেশপুর উপজেলার হামিদপুর মৌজার হুদোর মাঠে ৬ শতক জমি নিয়ে শংকরহুদা গ্রামের মাওলা বক্স এর ছেলে মতিয়ার মন্ডলের সাথে বামনগাছী (বেলেমাঠ) গ্রামের শহিদুল মন্ডলদের দীর্ঘদিন ধরে বিরোধ ও আদালতে মামলা চলে আসছে। 

এলাকাবাসী জানান, পৈত্রিক সূত্রে পাওয়া ঐ জমি বামনগাছী (বেলেমাঠ) গ্রামের শহিদুল মন্ডল প্রায় ৫০ বছর ধরে ভোগ দখল ও জমিতে চাষ করে আসছেন। বর্তমানে ভুক্তভুগি শহিদুল মন্ডল ঐ জমিতে মাল্টা ও পেয়ারা গাছ রোপন করেন। গত রাতে মতিয়ার মন্ডল ধরন্ত ৫৬টি মাল্টা ও পেয়ারা গাছ কেটে সাবাড় করে দেয়। গাছ কাটতে বাধা দিলে প্রতিপক্ষরা গাছের মালিককে গালিগালাজ ও মারপিট করতে আসে। এমনকি প্রাণ নাশের হুমকি দেওয়া হয়।

এ ঘটনায় ভুক্তভুগি শহিদুল মন্ডল বাদি হয়ে মতিয়ার মন্ডল, মশিয়ার মন্ডল ও আজিজার মন্ডলকে আসামি করে গতকাল মহেশপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

শহিদুল মন্ডলের ছেলে লাল্টু জানান, আমার চাচা মতিয়ারদের সঙ্গে জমি নিয়ে একটু ঝামেলা আছে। তারা আমাদের ধরন্ত ৫৬ মাল্টা ও পেয়ারা গাছ কেটে দিয়েছে। এতে প্রায় ১ লাখ টাকার ক্ষতি হয়েছে। আমি এর সুষ্ঠু বিচার চাই।

এ অভিযোগের তদন্তকারী কর্মকর্তা এস আই আসাদ জানান, বিষয়টি তদন্তের জন্য এএসআই রেজাকে দায়িত্ব দেওয়া হয়েছে। 

এএসআই রেজা জানান, অভিযোগটি পেয়েছি। তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। সম্পাদনা: হ্যাপী

  • সর্বশেষ
  • জনপ্রিয়