শিরোনাম
◈ নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত ◈ রোববার থেকে আবার গাউন পরতে হবে আইনজীবীদের ◈ সাংবাদিকদের বাংলাদেশ ব্যাংকে প্রবেশে বাধা নেই: ডেপুটি গভর্নর ◈ জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি ◈ দেশের জিডিপির পূর্বাভাস কমালো জাতিসংঘ, চিন্তা মূল্যস্ফীতি নিয়ে ◈ আমি ইন্ডিয়া জোটেই আছি: মমতা  ◈ হিজবুল্লাহ’র হামলায় ইসরায়েলের ব্যাপক ক্ষতি হয়েছে: গ্যালান্ট ◈ কোন দেশে সেন্ট্রাল ব্যাংকে অবাধে সাংবাদিকরা ঢুকতে পারে, প্রশ্ন ওবায়দুল কাদেরের (ভিডিও) ◈ ভারতে চলন্ত বাসে আগুন, ৮ জনের প্রাণহানি ◈ তাপপ্রবাহ কমে বৃষ্টি ও ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস

প্রকাশিত : ০৫ মে, ২০২৪, ১২:০২ রাত
আপডেট : ০৫ মে, ২০২৪, ০৪:৪৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দিনভর সিডিউল বিপর্যয়, সন্ধ্যায় ট্রেন চলাচল স্বাভাবিক

মুযনিবীন নাইম, মারুফ হাসান: [২] গাজীপুরে সংকেতের ভুলে তেলবাহী ও যাত্রীবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ৩১ ঘণ্টা পর উদ্ধারকাজ শেষ হয়েছে। ক্ষতিগ্রস্ত রেললাইনের মেরামত শেষে শনিবার সন্ধ্যা সাড়ে ছয়টা থেকে রাজধানীর সাথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

[৩] শুক্রবার সকাল ১০টা ৫০ মিনিটে গাজীপুর মহানগরীর জয়দেবপুর জংশনের দক্ষিণে ছোট দেওড়া আউটার সিগন্যালে উত্তরবঙ্গগামী তেলবাহী ট্রেন ও ঢাকাগামী টাঙ্গাইল কমিউটার যাত্রীবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুটি ট্রেনের নয়টি বগি লাইনচ্যুত হয় এবং ট্রেনের চালকসহ চারজন আহত হয়েছেন। দুর্ঘটনার পর থেকে ঢাকার সঙ্গে ময়মনসিংহ, উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সব ট্রেনের শিডিউল বিপর্যয় ঘটেছে। বেশ কয়েকটি ট্রেনের যাত্রাও বাতিল করা হয়েছে। আজ সন্ধ্যায় ট্রেন চালুর পর স্টেশনে অপেক্ষারত যাত্রীদের ভোগান্তি অবশেষে শেষ হয়েছে।

[৪] রেলওয়ে সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল ১০টা ৫০ মিনিটে এই সংঘর্ষের ঘটনার পর জয়দেবপুর স্টেশন দিয়ে ঢাকার সঙ্গে উত্তর-পশ্চিম রেললাইনে ট্রেন চলাচল প্রায় আড়াই ঘণ্টা বন্ধ থাকে। বিকেলে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছার পর উদ্ধার তৎপরতা শুরু হয়। এ ছাড়া টাঙ্গাইল কমিউটার ট্রেনের পেছনের অংশের অক্ষত বগিগুলো বিকল্প ইঞ্জিনের মাধ্যমে দুর্ঘটনাস্থল থেকে সরিয়ে ফেলা হয়। রাতভর উদ্ধার অভিযানে তেলবাহী ওয়াগনের লাইনচ্যুত পাঁচটি বগির মধ্যে তিনটি বগি অপসারণ করে পাশের স্টেশনে সরিয়ে নেওয়া হয়েছে।

[৫] শনিবার সকাল থেকে আবার উদ্ধার অভিযান শুরু হয়। উদ্ধার অভিযান চলাকালে ডাউন লাইন দিয়ে ট্রেন চলাচল করলেও দুপুরের পর বন্ধ করে দেওয়া হয় সেই লাইনও। পরে চলে উদ্ধার অভিযান। একটি উদ্ধারকারী ট্রেন ডাউন লাইনে বসিয়ে ইঞ্জিন ও ওয়াগন সরিয়ে নেওয়া হয়। পরে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে উদ্ধারকারী ট্রেনটি লাইন থেকে সরিয়ে নিলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

  • সর্বশেষ
  • জনপ্রিয়