শিরোনাম
◈ নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত ◈ রোববার থেকে আবার গাউন পরতে হবে আইনজীবীদের ◈ সাংবাদিকদের বাংলাদেশ ব্যাংকে প্রবেশে বাধা নেই: ডেপুটি গভর্নর ◈ জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি ◈ দেশের জিডিপির পূর্বাভাস কমালো জাতিসংঘ, চিন্তা মূল্যস্ফীতি নিয়ে ◈ আমি ইন্ডিয়া জোটেই আছি: মমতা  ◈ হিজবুল্লাহ’র হামলায় ইসরায়েলের ব্যাপক ক্ষতি হয়েছে: গ্যালান্ট ◈ কোন দেশে সেন্ট্রাল ব্যাংকে অবাধে সাংবাদিকরা ঢুকতে পারে, প্রশ্ন ওবায়দুল কাদেরের (ভিডিও) ◈ ভারতে চলন্ত বাসে আগুন, ৮ জনের প্রাণহানি ◈ তাপপ্রবাহ কমে বৃষ্টি ও ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস

প্রকাশিত : ০৪ মে, ২০২৪, ০৮:৩১ রাত
আপডেট : ০৪ মে, ২০২৪, ০৮:৩১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চাটখিল স্কয়ার হাসপাতালের এমডি’র দুর্নীতি তদন্তের দাবিতে সংবাদ সম্মেলন

নোয়াখালী প্রতিনিধি: [২] নোয়াখালীর চাটখিল পৌর শহরে পরিচালিত চাটখিল স্কয়ার হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর (এমডি) মো. সোহাগ হাসপাতালের কোটি-কোটি টাকা দুর্নীতির মাধ্যমে লুট করে নিয়েছে এমন অভিযোগে তাঁর দুর্নীতি তদন্তপূর্বক শাস্তির দাবি করেছেন হাসপাতালের চেয়ারম্যান ও পরিচালকরা।

[৩] শনিবার (০৪ মে) বিকেলে চাটখিল প্রেসক্লাবের কনফারেন্স রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে এই দাবি জানানো হয়।

[৪] হাসপাতালের প্রতিষ্ঠাতা পরিচালক মো. সাইফুল্লাহ মানিক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানান, হাসপাতালটি ২০১৫ সালে প্রতিষ্ঠা হওয়ার ৩ বছর পর হাসপাতালের বর্তমান এমডি মো. সোহাগের বিশেষ অনুরোধে তাকে হাসপাতালের পরিচালক শেয়ার হোল্ডার করা হয়। পরবর্তীতে ২০২১ সালে মালিকানা চুক্তিপত্র, লাইসেন্সে পরিচালকদের নাম, হিসাব নিরীক্ষা, শেয়ার হোল্ডারদের লভ্যাংশ প্রদান, পরিচালক মূল্যায়ন সহ বিভিন্ন এজেন্টা বাস্তবায়নের লক্ষ্যে সোহাগ কে ২০ হাজার টাকা বেতন ধার্য্য করে হাসপাতালের এমডি নিয়োগ করা হয়। 

[৫] কিন্তু সোহাগ এমডি পদে দায়িত্ব নেওয়ার পর থেকে হাসপাতালের কোটি-কোটি টাকা আত্মসাৎ করায় ব্যস্ত হয়ে পড়ে। যে পরিচালকই সোহাগের অপকর্মের বিরুদ্ধে কথা বলেছে তাকেই হুমকি-ধামকি দিয়ে এবং রাজনৈতিক বলপ্রয়োগ করে হাসপাতালের পরিচালক পদ থেকে সরিয়ে দিয়েছে। কোন পরিচালককে কোন প্রকার লভ্যাংশ না দিয়ে নামমাত্র মূলধন ফেরত দিয়ে বিদায় করে দিয়েছে।    

[৬] সোহাগকে হাসপাতালের হিসাব বুঝিয়ে দিতে বারবার বলার পরও তিনি হিসাব না দেওয়ায় হাসপাতালের পরিচালক মো. সাইফুল্লাহ মানিক আদালতে মামলা দায়ের করে। পরবর্তীতে ওই মামলা থেকে বাচঁতে এবং মানিককে হয়রানি করতে কৌশলে সোহাগ আদালতে মানিকের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে।

[৭] হাসপাতালের এমডি মো. সোহাগের সকল অপকর্মের প্রতিবাদ জানিয়ে হাসপাতালের চেয়ারম্যান মিজানুর রহমান (ভিপি মিজান) সহ উপস্থিত সকল পরিচালক বিষয়টি সুষ্ঠ তদন্ত করে শৃঙ্খলা ফিরিয়ে আনার দাবি জানান।

[৮] তবে অভিযোগের বিষয়টি অস্বীকার করে স্কয়ার হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর (এমডি) মো. সোহাগ বলেন, সাইফুল্লাহ মানিক একজন প্রতারক, সে বিভিন্ন সংস্থার নামে বহু মানুষের কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে, তার মধ্যে আমিও একজন। আমাকে লভ্যাংশ দিবে বলে ৯ লাখ ২৫ হাজার টাকা আমার কাছ থেকে নেয়। কিন্তু লভ্যাংশ তো দুরের কথা আমার মূল টাকাও দেয় নাই। তাই আমি আমাদের এমপি সাহেবের সঙ্গে কথা বলে আইনের আশ্রয় নিয়েছি। যার কারণে সে আমার বিরুদ্ধে মিথ্যা-বানোয়াট অভিযোগ তুলেছে। সম্পাদনা: এআর শাকিল

প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়