শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ০৩ এপ্রিল, ২০২৪, ১১:৪৬ রাত
আপডেট : ০৪ এপ্রিল, ২০২৪, ০৪:০৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৫ ঘণ্টা চেষ্টায় খুলনায় পাটকলের আগুন নিয়ন্ত্রণে, ১০০ কোটি টাকার ক্ষয়ক্ষতি

মারুফ হাসান: বুধবার (৩ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে ওই পাটকলটিতে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিটের সঙ্গে নৌবাহিনীর দুটি ইউনিট ও স্থানীয় লোকজনও আগুন নেভানোর কাজ করে।

খুলনা ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফারুক হোসেন শিকদার জানান, খবর পেয়ে বিকালে প্রথমে রূপসা ও পরে টুটপাড়া ফায়ার স্টেশন থেকে ৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। আগুন ছড়িয়ে পড়লে খুলনার বিভিন্ন স্টেশন থেকে আরও ১২টি ইউনিট যোগ দেয়। এছাড়া নৌবাহিনীর ফায়ার ইউনিটও যোগ দেয় আগুন নিয়ন্ত্রণে।

এদিকে, ফায়ার সার্ভিসের পক্ষ থেকে আগুন লাগার কারণ, ক্ষয়ক্ষতির পরিমাণ এবং হতাহতের কোনো খবর পাওয়া না গেলেও পাটকলটির ব্যবস্থাপক বশির আহম্মেদ জানান, পাটকলের পাশেই ৩ নম্বর গুদামের একটি মেশিনে যান্ত্রিক ত্রুটির কারণে শর্ট সার্কিট হয়ে অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। এরপর অল্প সময়ের মধ্যে ১ ও ২ নম্বর গুদামে আগুন ছড়িয়ে পড়ে।

প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী এম এ সালাম সাংবাদিকদের জানান, তিনটি গুদামে ৭৫০ টন উৎপাদিত পণ্য ছিল, যার আনুমানিক মূল্য ১০ কোটি ৫০ লাখ টাকা। এছাড়া ১ হাজার ৩০০ টন কাঁচাপাট ছিল, যার আনুমানিক মূল্য প্রায় ২০ কোটি। এছাড়া যন্ত্রপাতিসহ আরও অনেক পণ্য গুদামে ছিল বলে তিনি জানান।

তার দাবি, আগুনে সবমিলিয়ে প্রায় ১০০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়