শিরোনাম

প্রকাশিত : ০৪ মে, ২০২৪, ০২:০৩ দুপুর
আপডেট : ০৪ মে, ২০২৪, ০৬:৪৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গার্মেন্টস কারখানা বন্ধের প্রতিবাদে বনানীতে সড়ক অবরোধ, বিক্ষোভ 

মোঃ রফিকুল ইসলাম মিঠু: [২] এতে মহাখালী থেকে বিমানবন্দর পর্যন্ত ৩ কি.মি রাস্তায় তীব্র যানজট সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

[৩] শনিবার (৪ মে) সকাল সাড়ে ৮টা থেকে বিক্ষোভ শুরু করেন পোশাক শ্রমিকরা। পরে, সকাল ১০টার দিকে পুলিশের মধ্যস্থতায় তারা সড়ক ছেড়ে দেন।

[৪] বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী সাহান হক সাংবাদিকদের বলেন, বিনা নোটিশে বনানীর অ্যাপারেল ইন্ডাস্ট্রি লিমিটেড গার্মেন্টস বন্ধ করে দেওয়ায় এ ঘটনার সূত্রপাত। পরে প্রায় ৪০০ পোশাক-শ্রমিক সড়কে নেমে অবস্থান নিয়েছে। তারা সকাল সাড়ে ৮টা থেকে সৈনিক ক্লাবের সামনের সড়ক অবরোধ করেন।

[৫] ওসি বলেন, এতে মহাখালী থেকে বিমানবন্দর পর্যন্ত প্রায় সব সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। তাদের বোঝানো হয়েছে সড়ক থেকে সরে যেতে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে। এরপর সকাল ১০টার দিকে শ্রমিকরা সড়ক ছেড়ে দেন । এখন সড়ক স্বাভাবিক রয়েছে। যানবাহন স্বাভাবিকভাবে চলাচল করছে।

[৬] ওসি আরও জানান, আমরা গার্মেন্টসটির মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করেছি। তারা ঘটনাস্থলে এলে শ্রমিকদের সঙ্গে আলোচনা করে সমাধানের চেষ্টা চলছে। সম্পাদনা: সমর চক্রবর্তী

এমআরআইএম/এসসি/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়