শিরোনাম
◈ সাংবাদিকরা চাষাবাদ করছেন কি না, দেখার দায়িত্ব পেলেন শাইখ সিরাজ ◈ মালদ্বীপে আবার জাহাজ পাঠাল চীন  ◈ কারামুক্ত বিএনপি নেতা আলালের স্বাস্থ্যের খোঁজ নিলেন মঈন খান ◈ গাজায় যুদ্ধ নয়, গণহত্যা চলছে: প্রধানমন্ত্রী ◈ শুক্রবার বিশ্বে বাতাস দূষণের তালিকায় ঢাকা ছিল সপ্তম ◈ মিউনিখ নিরাপত্তা সম্মেলনে নির্বাচন  নিয়ে কেউ প্রশ্ন করেনি: প্রধানমন্ত্রী ◈ লোহিত সাগরে হামলায় ব্যবহার করা হবে সাবমেরিন অস্ত্র: হুথি নেতা  ◈ ২১ বলে সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড গড়লেন আসজাদ ◈ যারা সরকার উৎখাত করতে চায়, দ্রব্যমূল্য বৃদ্ধি তাদেরই কারসাজি: প্রধানমন্ত্রী ◈ খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যু: ৩ চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিএমডিসিকে নির্দেশ

প্রকাশিত : ২২ মে, ২০২৩, ১১:৩৯ দুপুর
আপডেট : ২২ মে, ২০২৩, ০৩:৫৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সেল থেরাপিতে ইরানি জ্ঞান-ভিত্তিক কোম্পানির উন্নতি

সেল থেরাপি

রাশিদ রিয়াজ: ইরানের জ্ঞান-ভিত্তিক কোম্পানিগুলো সেল থেরাপির ক্ষেত্রে ভালো অগ্রগতি করেছে। ইরানের ভাইস প্রেসিডেন্সি ফর সায়েন্স অ্যান্ড টেকনোলজির প্রতিবেদনে একথা বলা হয়েছে।

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক ভাইস প্রেসিডেন্সির স্টেম সেল সায়েন্সেস অ্যান্ড টেকনোলজির উন্নয়ন বিভাগের সচিব আমিরালি হামিদিয়ে বলেছেন, জ্ঞান-ভিত্তিক অর্থনীতি সেল থেরাপির ক্ষেত্রে অগ্রগতির গতিতে প্রবৃদ্ধি লাভ করেছে।

হামিদিয়ে তেহরানের মোতাহারি হাসপাতালে স্কিন সেল থেরাপি ক্লিনিকের উদ্বোধনী অনুষ্ঠানে এই মন্তব্য করেন। এটি চালু করেছে ইরান ইউনিভার্সিটি অব মেডিকেল সায়েন্স।

স্টেম সেল এবং রিজেনারেটিভ মেডিসিনের ক্ষেত্রে ইরান ইউনিভার্সিটি অব মেডিক্যাল সায়েন্সের কার্যক্রমের জন্য ধন্যবাদ জানিয়ে ভাইস প্রেসিডেন্টের কার্যালয় আরও বলেছে, ‘ইরান ইউনিভার্সিটি তার বিশেষায়িত হাসপাতালের কারণে স্কিন সেল থেরাপির ক্ষেত্রে একটি শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়।’ সূত্র: মেহর নিউজ।

আরআই/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়