শিরোনাম
◈ সরকারের কাছে 'আট দফা দাবি' কোটা সংস্কার আন্দোলনকারীদের ◈ শুক্রবারের সহিংসতায় ঢাকায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ জনে ◈ এটা অবশ্যই কারফিউ, এটা নিয়ম অনুযায়ীই হবে এবং সেটা শুট অ্যাট সাইট হবে: ওবায়দুল কাদের ◈ কারফিউ’র পরিপত্র জারি ◈ কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা কোটা আন্দোলনকারীদের ◈ ওবায়দুল কাদের কারফিউ জারি প্রসঙ্গে যা বললেন ◈ সারা দেশে কারফিউ জারি, সেনা মোতায়েনের সিদ্ধান্ত ◈ নরসিংদীর কারাগারে হামলার পর বের হয়ে গেছে কয়েকশ কয়েদি ◈ বাংলাদেশে সহিংসতা ও মৃত্যুর ঘটনায় জাতিসংঘের উদ্বেগ ◈ রাজধানীর উত্তরা, মোহাম্মদপুর, বাড্ডাসহ বিভিন্ন এলাকায় আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

প্রকাশিত : ০১ এপ্রিল, ২০২৩, ০১:১২ রাত
আপডেট : ০১ এপ্রিল, ২০২৩, ০১:১২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হোয়াটসঅ্যাপে নতুন ফিচার, একসঙ্গে ব্যবহার করা যাবে ৪ ডিভাইসে

ফাইল ছবি

প্রযুক্তি ডেস্ক: হোয়াটসঅ্যাপ সম্প্রতি নতুন আপডেট এনেছে। বৃহস্পতিবার মেটার পক্ষ থেকে জানানো হয়েছে, হোয়াটসঅ্যাপে একসঙ্গে ৪ ডিভাইসে ব্যবহার করা যাবে। মিলবে আগের থেকে অনেক বেশি স্পিড।

এমনকি ফোন অফ থাকলে বা আপনার কাছে না থাকলে বাকি ডিভাইসগুলোর চ্যাট সিঙ্ক থাকবে এনক্রিপ্টেড অবস্থায়। যারা উইন্ডোজ ডেস্কটপে অ্যাপটি ব্যবহার করেন তারা আপডেট করার পর এই নতুন সব ফিচার দেখতে পাবেন।

হোয়াটসঅ্যাপ- এক টুইটে জানায়, আপনি এখন চাইলে হোয়াটসঅ্যাপ ৪টি ডিভাইস পর্যন্ত লিংক করে রাখতে পারবেন। যাতে আপনার চ্যাট সিঙ্ক থাকে। এমনকি যখন আপনার ফোন অফ হয়ে যাবে তখনও এনক্রিপ্টেড থাকবে।

তাহলে এখন দেখে নিন কীভাবে একটি অ্যাকাউন্টের সাহায্যে ৪টি ডিভাইস লিংক করবেন।

১। সবার আগে আপনাকে আপনার প্রাইমারি ডিভাইসে হোয়াটসঅ্যাপ খুলতে হবে। যা আপনার ফোনের সঙ্গে লিংক করা আছে।

২। এবার সেটিংসে গিয়ে লিংক ডিভাইস অপশনে যান।

৩। লিংক নিউ ডিভাইস অপশনে ক্লিক করে আপনাকে স্ক্রিনে যা যা করার নির্দেশ দেওয়া হবে করতে থাকবেন।

৪। এবার উইন্ডোজ ডেস্কটপে দ্বিতীয় ডিভাইস হিসেবে এই হোয়াটসঅ্যাপ চ্যাট খুঁজতে চাইলে হোয়াটসঅ্যাপ ওয়েব খুলুন সেখানে।

৫। কিউআর কোড স্ক্যান করুন ওয়েব পেজের। এবার অপেক্ষা করুন সিঙ্ক করার। সিঙ্ক হয়ে গেলে এখানে আপনার চ্যাট দেখিয়ে দেবে।

৬। এই উপায়েই আপনি বাকি ডিভাইসগুলোতেও হোয়াটসঅ্যাপ চ্যাট খুলতে পারবেন। আপনার সিস্টেমে যতক্ষণ ইন্টারনেট পরিষেবা থাকছে ততক্ষণ এর সেকেন্ডারি ডিভাইসগুলো কানেকটেড থাকবে।

৭। আপনি যখন বেরোতে চাইবেন তখন লগ আউট করে আনলিংক করে ফেলতে পারবেন।

হোয়াটসঅ্যাপ-এর ইউজার গাইডে বলা আছে ব্যবহারকারী চাইলে একটি ফোন এবং ৪টি ডিভাইসে একটি অ্যাকাউন্ট দিয়ে লগইন করতে পারবেন। প্রতিটা লিংকড ডিভাইসের ক্ষেত্রে একই রকমের প্রাইভেসি এবং নিরাপত্তা মিলবে এন্ড টু এন্ড এনক্রিপশনের সাহায্যে।

এমএএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়