শিরোনাম
◈ ঝালকাঠিতে ট্রাকচাপায় নিহতদের ৬ জন একই পরিবারের ◈ গাজীপুরের টঙ্গি বাজারে আলুর গুদামে আগুন ◈ রাজনৈতিক বিশ্লেষক মনোয়ারুল হক মারা গেছেন ◈ ভারতের পররাষ্ট্র সচিব শনিবার ঢাকা আসছেন ◈ দুই এক পশলা বৃষ্টি হলেও তাপদাহ আরো তীব্র হতে পারে  ◈ এথেন্স সম্মেলন: দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনায় সম্মিলিত প্রয়াসের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর ◈ কেএনএফ চাইলে আবারও আলোচনায় বসার সুযোগ দেওয়া হবে: র‌্যাবের ডিজি ◈ ওবায়দুল কাদেরের হৃদয় দুর্বল, তাই বেশি অবান্তর কথা বলেন: রিজভী ◈ মধ্যপ্রাচ্যের পরিস্থিতি বিবেচনায় প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী ◈ বাংলাদেশ সংকট থেকে ঘুরে দাঁড়াতে শুরু করেছে: অর্থমন্ত্রী

প্রকাশিত : ০২ ফেব্রুয়ারি, ২০২৩, ০৬:২২ বিকাল
আপডেট : ০২ ফেব্রুয়ারি, ২০২৩, ০৬:২২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পিএসএল থেকে বাংলাদেশ সফরের গুরুত্ব বেশি মঈন আলীর 

মঈন আলী

রিয়াদ হাসান: বর্তমান ক্রিকেট বিশ্বে বড় ধরনের প্রভাব ফেলছে ফ্র্যাঞ্চাইজি লিগগুলো। আন্তর্জাতিক অঙ্গনে দাপিয়ে বেড়ানো ক্রিকেটাররা বিভিন্ন মেয়াদে চুক্তি করছে ফ্র্যাঞ্চাইজি গুলোর সাথে। যার ফলে জাতীয় দলের থেকে ফ্র্যাঞ্চাইজি গুলোকে বেশি প্রাধান্য দিচ্ছে অনেক ক্রিকেটার। সেই পথেই হাটছেন ইংল্যান্ড ক্রিকেটার অ্যালেক্স হেলস। তবে বিপরীতে দাড়িয়েছেন তারই সতীর্থ মঈন আলী।

বাংলাদেশের মাটিতে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলতে চলতি মাসের শেষ দিকে ঢাকায় আসছে ইংল্যান্ড দল। কিন্তু এই সিরিজে ইংল্যান্ড দলে থাকছেন না তারকা ব্যাটার অ্যালেক্স হেলস। বর্তমানে বেশ দুর্দান্ত ফর্মে রয়েছেন তিনি। বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্সের পর বিগব্যাশ ও আইএল টি-টোয়েন্টিতেও দারুন ফর্মে রয়েছেন এই ওপেনার। তবে হেলস পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলবেন বলে বাংলাদেশ সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। বিপরিতে দেশের হয়ে খেলার জন্য পিএসএলকে না বলছেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলী।

ব্রিটিশ সংবাদমাধ্যম মিরর জানিয়েছে, নিয়মিত অধিনায়ক অধিনায়ক জস বাটলারের নেতৃত্বে বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড দল। যেখানে বাটলারের ডেপুটি হিসেবে থাকবেন মঈন আলী। এই সুবাদে আগামী ১৩ ফেব্রুয়ারি শুরু হতে যাওয়া পিএসএলের অষ্টম আসরে ইসলামাবাদ ইউনাইটেডের জার্সিতে দেখা যাবে না তাকে।

আসছে অক্টোবরে ভারতে অনুষ্ঠিত হবে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের আসর। এই কন্ডিশনে নিজেকে প্রস্তুত করতে বাংলাদেশ সফরকে কার্যকরী মনে করেন মঈন। তাই পাকিস্তানি লিগ ছেড়ে ইংল্যান্ডের হয়ে খেলতে সম্মত হয়েছেন তিনি।

সূচি অনুযায়ী, ওয়ানডে সিরিজ দিয়ে সফর শুরু হবে। যেখানে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম এবং দ্বিতীয় সিরিজটি মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে এক এবং তিন মার্চ যথাক্রমে অনুষ্ঠিত হবে। আর ছয় মার্চ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

এরপর তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে ৯ মার্চ। এরপর বাকি দুই টি-টোয়েন্টি খেলতে দুই দল ঢাকায় ফিরবে। মিরপুরে ১২ ও ১৪ মার্চ অনুষ্ঠিত হবে শেষ দুটি ম্যাচ।

আরএইচ/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়