শিরোনাম
◈ ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল বন্ধ ◈ নো ম্যানস ল্যান্ডে থাকা রোহিঙ্গাদের বাংলাদেশ প্রবেশে নিবন্ধন প্রক্রিয়া শুরু ◈ পুলিশ কর্মকর্তার গুলিতে আহত উড়িষ্যার মন্ত্রীর মৃত্যু ◈ কারাগারে অসুস্থ রিজভীর শারীরিক অবস্থার অবনতি ◈ যুক্তরাষ্ট্র ও ইইউ’র উদ্দেশ্যে তুরস্কের পাল্টা ভ্রমণ সতর্কতা ◈ প্রমোদতরী গঙ্গা বিলাস কলকাতায়, মঙ্গলবার আসবে বাংলাদেশে ◈ ভোটের অধিকার ও গণতন্ত্র পনরুদ্ধারে আমরা একমত হয়েছি: মির্জা ফখরুল  ◈ মায়ের কাছেই থাকবে দুই জাপানি শিশু, মামলা খারিজ ◈ নেতানিয়াহুর বিরুদ্ধে জেরুজালেমে হাজার হাজার মানুষের বিক্ষোভ ◈ খোঁজ মিলছে না উকিল আবদুস সাত্তারের প্রতিদ্বন্দ্বী আসিফের

প্রকাশিত : ০৬ অক্টোবর, ২০২২, ০৬:৪৯ বিকাল
আপডেট : ০৭ অক্টোবর, ২০২২, ০৪:১৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নারী এশিয়া কাপে মালয়েশিয়াকে উড়িয়ে দিলো বাংলাদেশ

বাংলাদেশ নারী দল

নিজস্ব প্রতিবেদক: কখনো বাংলাদেশ নারী দলের ব্যাটে বলে বড় পুঁজি হয় না। প্রতিপক্ষ যদি দুর্বল হয়, তাহলে কম পুঁজিতেই জেতা সম্ভব তাদের পক্ষে। যেমনটি ঘটলো এশিয়া কাপে মালয়েশিয়ার ক্ষেত্রে। নতুন এই দলের বিরুদ্ধে ১২৯ রানের পুঁজি নিয়ে ৮৮ রানেই মালয়েশিয়াকে হারিয়ে দেয় নিগার সুলতানা জ্যেতির দল।

এদিন বোলিংয়েও হ্যাটট্রিক করেছেন টি-টোয়েন্টি ফরম্যাটে নবাগত তৃষ্ণা।  বাংলাদেশের দ্বিতীয় নারী ক্রিকেটার হিসেবে তিনি এ কৃতিত্ব দেখান। বৃহষ্পতিবার সিলেট স্টেডিয়ামে তৃষ্ণার হ্যাটট্রিকের কল্যাণে মালয়েশিয়ার বিপক্ষে হেসে খেলেই জিতেছে বাংলাদেশ নারী দল। 

বাংলাদেশের হয়ে বৃহস্পতিবারই অভিষেক হয় তৃষ্ণার। ইনিংসের ষষ্ঠ ওভারে বল হাতে নিয়ে পরপর তিন উইকেট নেন এই বোলার। নিজের প্রথম দুই ওভারে ৬ রান দেন তৃষ্ণা। এরপর ষষ্ঠ ওভারে এসে পান হ্যাটট্রিকের সাফল্য। ওই ওভারে নিজের দ্বিতীয় বলে প্রতিপক্ষ অধিনায়ক উইনফ্রেড দুরাইসিংগামকে (৫) বোল্ড করেন তিনি। পরের বলে মাস এলিসাকে এলবিডব্লিউ ও মাহিরা ইজ্জাতি ইসমাইলকে ফিরিয়ে হ্যাটট্রিক পূরণ করেন এই বাঁহাতি পেসার।

তৃষ্ণার হ্যাটট্রিকের পর বল হাতে চমক দেখান রুমানা, সালমা, সানজিদারাও। রুমানা ও সানজিদা নেন দুটি উইকেট আর সালমা শিকার করেন একটি উইকেট। ফলে মাত্র ৪১ রানে মালয়েশিয়াকে থামিয়ে বড় জয় তুলে নেয় বাংলাদেশ। সিলেটে এর আগে ব্যাট করতে নেমে ২০ ওভারে বাংলাদেশ করেছে ৫ উইকেটে ১২৯ রান। এই রান তুলতে ভূমিকা রাখেন মুর্শিদা খাতুন ও নিগার সুলতানা জ্যোতি। দু’জনেই তুলে নিয়েছেন হাফ সেঞ্চুরি। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়