শিরোনাম
◈ আজ বন্ধ থাকবে ঢাকার মার্কিন দূতাবাস ◈ যাত্রবাড়ীর সংঘর্ষে গুলিবিদ্ধ একজনের মৃত্যু ◈ নির্ধারিত সময়ে হল ছাড়ায় শিক্ষার্থীদের ধন্যবাদ দিলেন ঢাবি ভিসি ◈ ঢাবি উপাচার্যের সঙ্গে শিক্ষামন্ত্রীর বৈঠক; রাতে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ ◈ যাত্রাবাড়িতে পুলিশের সঙ্গে দুর্বৃত্তদের সংঘর্ষ, টোল প্লাজায় আগুন ◈ ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাতে আবার পুলিশ–শিক্ষার্থী সংঘর্ষ ◈ কোটা আন্দোলনকারীদের কমপ্লিট শাটডাউনে বিএনপির সমর্থন ◈ বিএনপি-জামাতের লাশের রাজনীতিতেই মানুষ নিহত হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ আগামীকাল সারাদেশে কোটা আন্দোলনরত শিক্ষার্থীদের ‘কমপ্লিট শাটডাউন' ◈ শিক্ষার্থীদের দাবির মুখে ছাত্র রাজনীতি বন্ধ ঘোষণা করলেন রাবি উপাচার্য

প্রকাশিত : ১১ জুলাই, ২০২৪, ০১:০০ দুপুর
আপডেট : ১১ জুলাই, ২০২৪, ০১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চাকরি হারালেন যুক্তরাষ্ট্রের কোচ

স্পোর্টস ডেস্ক: কোপা আমেরিকার স্বাগতিক দেশ যুক্তরাষ্ট্র। স্বাগতিক হিসেবে তাদের প্রত্যাশা আরো একটু ভালো করার। স্বপ্ন ছিল অন্তত কোয়ার্টার ফাইনাল খেলা। কিন্তু গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে তারা। দলের বাজে পারফরম্যান্সের কারণে চাকরি হারালেন যুক্তরাষ্ট্রের কোচ গ্রেগ বেরহাল্টার।

বুধবার যুক্তরাষ্ট্র ফুটবল ফেডারেশন এক আনুষ্ঠানিক বিবৃতিতে জানায়, ‘আমরা গ্রেগকে অনেক ধন্যবাদ জানাই তার কঠোর পরিশ্রমের জন্য। আমরা এখন অন্য কাউকে খুঁজছি যে দলকে নেতৃত্ব দিতে পারবেন।’

যুক্তরাষ্ট্র কোপা আমেরিকায় গ্রুপ ‘সি’ তে মাত্র তিন পয়েন্ট নিয়ে গ্রুপের তৃতীয় হয়েছিল। পানামার সঙ্গেও তারা হেরেছিল যেটি গ্রেগের সমালোচনাকে আরও বাড়িয়ে দেয়। ২০২৬ বিশ্বকাপ আয়োজকের তিন স্বাগতিক দেশের মধ্যে যুক্তরাষ্ট্রও রয়েছে।

বেরহাল্টলার প্রথম ২০১৯ থেকে ২০২২ পর্যন্ত যুক্তরাষ্ট্রের কোচ হিসেবে নিয়োগ পেয়ে যুক্তরাষ্ট্রকে গোল্ড কাপ ও কনকাকাফ ন্যাশনস লিগ জেতাতে সাহায্য করেন। পরবর্তীতে ২০২২ বিশ্বকাপের ভরাডুবিতে তাকে বিদায় করে কর্তৃপক্ষ। ২০২৩ সালের জুনে আবারও তাকে দায়িত্ব দেওয়া হয় কোচের। সব মিলিয়ে যুক্তরাষ্ট্রের হয়ে ৪৪টি জয়, ১৭টিতে হার ও ১৩টি ম্যাচ ড্র করেন গ্রেগ।

আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়