শিরোনাম

প্রকাশিত : ১২ জুন, ২০২৪, ০৬:৫২ বিকাল
আপডেট : ১২ জুন, ২০২৪, ১০:৫৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে উন্নতি তৌহিদ হৃদয়, রিশাদ ও মুস্তাফিজের

স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের চলমান আসরে দুর্দান্ত পারফর্ম করছেন বাংলাদেশের তৌহিদ হৃদয়। নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানিন্দু হাসারাঙ্গাকে টানা তিন বলে ছয় মেরে ম্যাচ বের করে এনেছিলেন এই হার্ডহিটার ব্যাটার।

দ্বিতীয় ম্যাচে কঠিন উইকেটে দক্ষিণ আফ্রিকার বোলারদের বিরুদ্ধে প্রতিরোধ গড়েছেন তিনি। সেই ম্যাচে দলকে জেতাতে না পারলেও প্রশংসা কুড়িয়েছেন হৃদয়। এই মুহূর্তে টাইগারদের সবচেয়ে ইনফর্ম ব্যাটার যুব বিশ্বকাপজয়ী এই তরুণ।

বুধবার (১২ জুন) আইসিসির প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে বিশ্বকাপে ভালো খেলার সুবাধে টি-টোয়েন্টি ব্যাটারদের মধ্যে ৩২ ধাপ এগিয়ে এখন ২৭ নম্বরে হৃদয়। বাংলাদেশের ব্যাটারদের মধ্যে সেরা অবস্থানে এখন তিনিই। অন্যদিকে, বোলারদের র‌্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন রিশাদ হোসেন ও মুস্তাফিজুর রহমান।

১০ ধাপ এগিয়ে ১৩ নম্বরে উঠেছেন কাটার মাস্টার। আরেক পেসার তাসকিন আহমেদ ৮ ধাপ এগিয়ে উঠেছেন ১৯ নম্বরে। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচসেরা হওয়া রিশাদ ২৪ ধাপ এগিয়ে ৩০ নম্বরে উঠেছেন। -সময় টিভি

গত সপ্তাহে ৫৯ নম্বর স্থানে থাকা হৃদয় পেছনে ফেলেছেন লিটন কুমার দাসকে। বাজে ফর্মের সঙ্গে লড়তে থাকা এই উইকেটকিপার ব্যাটারের ২ ধাপ পিছিয়ে ৪১ নম্বরে আছেন লিটন। আর অধিনায়ক নাজমুল হোসেন শান্ত পিছিয়েছেন ৬ ধাপ। ভারতের অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ৪৯ নম্বরে আছেন শান্ত।

টি-টোয়েন্টি অলরাউন্ডারের র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান থেকে পাঁচ নম্বরে নেমেছেন সাকিব আল হাসান। ৮৪ নম্বরে আছেন তিনি। তবে ৪ ধাপ এগিয়ে ৭২ নম্বরে উঠেছেন মাহমুদউল্লাহ রিয়াদ।
ওয়ানডে র‌্যাঙ্কিংয়েও পাঁচ ধাপ পিছিয়ে ৬০ নম্বরে নেমে গেছেন লিটন, সাকিব ২ ধাপ পিছিয়ে ৪৯ নম্বরে। জাতীয় দলের বাইরে থাকা তামিম ইকবাল পিছিয়েছেন ৪ ধাপ। আছেন ৬৭ নম্বরে।

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়