শিরোনাম
◈ মাস্টার প্যানের অংশ হিসেবে মধ্যরাতে বিএনপি কার্যালয়ে ডিবি প্রধানের অভিযান: রিজভী ◈ আমার দুই সন্তান বাপ ডাকবে কাকে ◈ রাতে নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে ডিবির অভিযান, গ্রেপ্তার ৭ ◈ আজ কোটা আন্দোলনকারীদের গায়েবানা জানাযা ও কফিন মিছিল ◈ বিশ্ব গণমাধ্যমে কোটাবিরোধী আন্দোলনে প্রাণহানির খবর ◈ সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ ◈ বৃহস্পতিবারের এইচএসসি পরীক্ষা স্থগিত ◈ দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয় ◈ বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ডাবলু মারা গেছেন ◈ ঢাকা, চট্টগ্রাম, বগুড়া, রংপুরে ও রাজশাহীতে বিজিবি মোতায়েন

প্রকাশিত : ১২ জুন, ২০২৪, ০৪:৪৯ দুপুর
আপডেট : ১২ জুন, ২০২৪, ০৪:৪৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কাতারের বিপক্ষে বিতর্কিত গোলে বিশ্বকাপের স্বপ্ন শেষ ভারতের

স্পোর্টস ডেস্ক: ফিফা বিশ্বকাপ বাছাইয়ে দ্বিতীয় লেগে কাতারের মুখোমুখি হয় ভারত। পরের রাউন্ডে যেতে এই ম্যাচ জয়ের বিকল্প ছিল না ভারতের। কিন্তু বিতর্কিত এক গোলের কারণে ২-১ ব্যবধানে হেরে মাঠ ছাড়ে ভারতীয় ফুটবল দল। সেই সঙ্গে বিশ্বকাপ স্বপ্ন শেষ হয় কোচ ইগর স্টিমাচের শিষ্যদের।

মঙ্গলবার ম্যাচের শুরু থেকে ভারতের ওপর চাপ দিয়ে খেলতে থাকে কাতার। তবে ধীরে ধীরে নিজেদের গুছিয়ে নেয় ভারত। ম্যাচের ৩৬তম মিনিটে লালিয়ানজুয়ালা ছাংতের করা গোলে এগিয়ে যায় ভারত।

বিরতির পর গোল শোধ করতে মরিয়া হয়ে খেলতে থাকে কাতার। তবে আক্রমণে আটকে যায় ভারতীয় ডিফেন্সে। ম্যাচের ৭৪তম মিনিটে গোল করে সমতায় আনে কাতার। এই গোল নিয়েই দেখা দেয় বিতর্ক।

বল গোল পোস্টের পাশ দিয়ে বাইরে চলে যায়। তবে কাতারের আল হাসান সেই বল মাঠে ঢুকিয়ে দিলে সেখান থেকে গোল করেন ইউসুফ আয়মান। এরপর ভারতের ফুটবলাররা রেফারির কাছে অভিযোগ করেন। তবে তা নাকচ করে দেন রেফারি। -ইত্তেফাক

এরপর ম্যাচের ৮৬তম মিনিটে আহমেদ আল রাউইয়ি গোলে কাতারের ব্যবধান দ্বিগুণ করে দেন। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ২-১ ব্যবধানে হার নিয়ে মাঠ ছাড়ে ইগোর স্টিমাচের দল।  

এফএ/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়