শিরোনাম
◈ অর্থনৈতিক সংকটে সিংহভাগ মানুষ কোরবানি দিতে পারেনি: জিএম কাদের ◈ সুপার এইটে স্থান, ক্রিকেট দলকে রাষ্ট্রপতির অভিনন্দন ◈ ফিলিস্তিনসহ সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির ◈ শাসকগোষ্ঠী উল্লাসের ঈদ করছে আর বিএনপি নেতাকর্মীদের বাসায় চলছে শোকের মাতম: রিজভী  ◈ কারাগারে গরু ও খাসি কোরবানি, বন্দিদের বিশেষ বিনোদনের ব্যবস্থা ◈ দেশবাসীকে ভয়ভীতি কোরবানি দেওয়ার আহ্বান মির্জা আব্বাসের ◈ এবারের ঈদ দেশের মানুষের কাছে একটা কষ্টের দিন: মির্জা ফখরুল ◈ ঈদুল আজহা উপলক্ষে সকল বীর মুক্তিযোদ্ধাদের অভিনন্দন প্রধানমন্ত্রীর ◈ ভারতে ফ্রিজে গরুর মাংস পাওয়ায় বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হলো ১১টি বাড়ি ◈ যুক্তরাষ্ট্রের সঙ্গে ৫০ বছরের পেট্রোডলার চুক্তি বাতিল করল সৌদি আরব

প্রকাশিত : ২৬ মে, ২০২৪, ০৪:৩৭ দুপুর
আপডেট : ২৬ মে, ২০২৪, ০৪:৩৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এফএ কাপের ফাইনালে ম্যানসিটিকে হারিয়ে শিরোপা ঘরে তুললো ম্যানইউ 

স্পোর্টস ডেস্ক: কিছুদিন আগে ইংলিশ প্রিমিয়ার লিগের (এপিএল) শিরোপা জিতেছে ম্যানচেস্টার সিটি। ডাবল ট্রফি জেতার সুযোগ ছিলো পেপ গার্দিওলার শিষ্যদের সামনে। কিন্তু সেটা হতে দিলো না ম্যানচেস্টার ইউনাইটেড। রোববার (২৬ মে) সকালে ওয়েম্বলিতে এফএ কাপের ফাইনালে চিরনগর প্রতিদ্বন্দ্বি ম্যানসিটিকে ২-১ ব্যবধানে হারিয়ে শিরোপা নিজেদের করেছে এরিক টেন হাগের দল।

২০১৬ সালের পর প্রথমবার এবং সবমিলিয়ে ১৩তম ইংল্যান্ডের ঐতিহ্যবাহী এই টুর্নামেন্টের শিরোপা জিতলো ইউনাইটেড। ১৪ বারের মতো এই শিরোপা জিতে সবার উপরে আছে আর্সেনাল। এই শিরোপা জেতায় আগামী মৌসুমে ইউরোপা লিগে খেলার টিকিটও পেল রেড ডেভিলরা।

যদিও ম্যাচের শুরু থেকেই আক্রমণ, বল দখল ও গোলমুখে শট নেওয়ায় এগিয়ে ছিল সিটি। তবে এক পর্যায়ে ৯ মিনিটের ব্যবধানে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ইউনাইটেড। ম্যাচের ৩০তম মিনিটে আলেহান্দ্রো গারনাচো প্রথম গোলটি করেন। ৩৯তম মিনিটে দলের ব্যবধান দ্বিগুণ করেন কোবি মাইনো।

বিরতির পর গোল শোধ করতে মরিয়া হয়ে ওঠে ম্যানসিটি। খেলার একেবারে শেষদিকে একটি গোল শোধ করতে পারে তারা। ৮৭তম মিনিটে ফিল ফোডেনের অ্যাসিস্টে বল জালে জড়ান জেরেমি ডোকু। বাকি সময় কোনোভাবেই জালের খোঁজ পায়নি সিটি। ফলে দুর্দান্ত মৌসুমের শেষটা শিরোপায় রাঙাতে পারল না গার্দিওয়ালার শিষ্যরা। -বাংলা নিউজ

এদিকে শিরোপা জিতিয়েও স্বস্তিতে নেই ইউনাটেড কোচ টেন হাগ। কারণ লিগের শীর্ষ চারে না থাকতে পারায় তাকে বরখাস্ত করা হতে পারে বলে শোনা যাচ্ছে। এখন দেখার বিষয়, মৌসুমের শেষ শিরোপা এনে দেওয়ার পরও তার ভাগ্যে কী রয়েছে।

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়