শিরোনাম
◈ অর্থনৈতিক সংকটে সিংহভাগ মানুষ কোরবানি দিতে পারেনি: জিএম কাদের ◈ সুপার এইটে স্থান, ক্রিকেট দলকে রাষ্ট্রপতির অভিনন্দন ◈ ফিলিস্তিনসহ সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির ◈ শাসকগোষ্ঠী উল্লাসের ঈদ করছে আর বিএনপি নেতাকর্মীদের বাসায় চলছে শোকের মাতম: রিজভী  ◈ কারাগারে গরু ও খাসি কোরবানি, বন্দিদের বিশেষ বিনোদনের ব্যবস্থা ◈ দেশবাসীকে ভয়ভীতি কোরবানি দেওয়ার আহ্বান মির্জা আব্বাসের ◈ এবারের ঈদ দেশের মানুষের কাছে একটা কষ্টের দিন: মির্জা ফখরুল ◈ ঈদুল আজহা উপলক্ষে সকল বীর মুক্তিযোদ্ধাদের অভিনন্দন প্রধানমন্ত্রীর ◈ ভারতে ফ্রিজে গরুর মাংস পাওয়ায় বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হলো ১১টি বাড়ি ◈ যুক্তরাষ্ট্রের সঙ্গে ৫০ বছরের পেট্রোডলার চুক্তি বাতিল করল সৌদি আরব

প্রকাশিত : ২৬ মে, ২০২৪, ০৪:০৬ দুপুর
আপডেট : ২৬ মে, ২০২৪, ০৪:০৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আমরা বিশ্বকাপের সেমিফাইনালে খেলতে চাই: তৌহিদ হৃদয়

স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যুক্তরাষ্ট্রে অবস্থান করছে বাংলাদেশ ক্রিকেট দল। এই বিশ্বকাপে টাইগারদের লক্ষ্য, ক্রিকেটারদের ব্যক্তিগত জীবন ও নানা বিষয়ের অভিজ্ঞতা নিয়ে ভিডিও প্রকাশ করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই ধারাবাহিকতায় তৌহিদ হোসেন হৃদয়েরও সাক্ষাতকার নিয়েছে বিসিবি। হৃদয় বিশ্বকাপে লাল-সবুজের প্রতিনিধিদের সেমিফাইনালে দেখতে চায় বলে মন্তব্য করেন।

শিরোপা জয়ের অনুভূতি কেমন হতে পারে, সেটা তৌহিদ হৃদয়ের ভালোই জানা আছে। কারণ ২০২০ সালে দক্ষিণ আফ্রিকার মাটিতে ভারতকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতা দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। এই মুহূর্তে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের দুই একজন ইনফর্ম ব্যাটসম্যানের মধ্যে তার নাম আসবে সবার ওপরে।

হৃদয় বলেন, এবারের বিশ্বকাপে নিজের নামের পাশে কিছু দেখতে চাই না। আমি চাই দল যেন ভালো করে। আমার জায়গা থেকে অবশ্যই নিজের সেরাটা দিয়ে অবদান রাখার চেষ্টা করব। আমারা কমপক্ষে বিশ্বকাপের সেমিফাইনাল খেলতে চাই।

বাংলাদেশ দলের বর্তমান প্রেক্ষাপটে বিশ্বমঞ্চে ভালো করা যে গুরুত্বপূর্ণ, সেটিও বুঝতে পারছেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। এ বিষয়ে তিনি বলেন, আইসিসি ইভেন্ট জেতাটা খুব গুরুত্বপূর্ণ। কারণ যখন জিতব, তখন আমাদের সেভাবেই মূল্যায়ন করা হবে। এখন যেমন বড় বড় দলের খেলোয়াড়দের মূল্যায়ন করা হয়। আমরা যদি দুই একটি ট্রফি জিততে পারি, তাহলে আমাদের যে নতুন প্রজন্ম আসবে, তাদেরও ওইভাবে সবাই মূল্যায়ন করবে।-প্রথম আলো

বয়সভিত্তিক ক্রিকেটের সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটের পার্থক্যটা বিশাল। হৃদয় অবশ্য আন্তর্জাতিক ক্রিকেটের চ্যালেঞ্জটা উপভোগই করেন বলে দাবি করলেন। হৃদয় বলেন, দুটিই তো দেশের জন্য খেলা, একটা বয়সভিত্তিক পর্যায়ে। আরেকটা এলিট স্টেজে। দুটিই গর্বের। একটা ক্যারিয়ার শুরুতে আসা অর্জন, সব সময়ের জন্য স্মরণীয়। জাতীয় দলে চ্যালেঞ্জ বেশি, প্রতিযোগিতা বেশি সবকিছুই বেশি। যেখানে চ্যালেঞ্জ বেশি, সেখানেই ভালো লাগে।

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়