শিরোনাম
◈ চট্টগ্রাম সেনানিবাসে সেনাবাহিনী প্রধানকে বিদায়ী সংবর্ধনা  ◈ ঈদুল আজহার জামাতের জন্য প্রস্তুত জাতীয় ঈদগাহ ◈ পশু কোরবানির সঙ্গে দুর্নীতিও কোরবানি করতে হবে: জিএম কাদের ◈ ঈদুল আজহাকে কেন্দ্র করে সুনির্দিষ্ট কোনো হামলা বা নাশকতার হুমকি নেই: র‌্যাব ডিজি ◈ জাতীয় ঈদগাহ ময়দানে পাঁচ স্তরের নিরাপত্তা: ডিএমপি কমিশনার ◈ চাঁদের মাটি খুঁড়ে ‘বিশেষ’ নমুনা নিয়ে ফিরছে চ্যাং ◈ প্রধানমন্ত্রী সেন্টমার্টিন নিয়ে যে আশঙ্কা করেছেন, সেটা অমলূক নয়: কাদের ◈ ঈদ উপলক্ষে বঙ্গভবনে রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় সোমবার ◈ আসুন ঈদুল আজহার ত্যাগের চেতনায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী ◈ মিয়ানমার সীমান্ত পরিস্থিতি পর্যবেক্ষণে সেন্টমার্টিন পরিদর্শন বিজিবি মহাপরিচালকের

প্রকাশিত : ২৪ মে, ২০২৪, ১২:৫৩ রাত
আপডেট : ২৪ মে, ২০২৪, ০৪:২৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হারল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: হিউস্টনের প্রেইরি ভিউতে টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে দেড়শ রানও করতে পারেনি যুক্তরাষ্ট্র। সাদামাটা পুঁজিতে তাই নিয়েই দারুণ লড়াই করে দলটি। হারের মুখ থেকে ঘুরে দাঁড়িয়ে ৬ রানে ম্যাচ জেতার মাধ্যমে সিরিজও নিজেদের করে নিল স্বাগতিকরা। শনিবার একই মাঠে সিরিজের তৃতীয় ও শেষ টি-টুয়েন্টি।

যুক্তরাষ্টের দেয়া ১৪৫ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৩ বল আগেই ১৩৮ রানে গুটিয়ে যায় বাংলাদেশ।

আগ্রাসী ব্যাটিংয়ে সাকিব আল হাসান জয়ের পথ সহজ করে দিয়েছিলেন। কিন্তু একের পর এক উইকেট পতনে সিরিজে সমতা আনা হয়নি বাংলাদেশের। ১২৪/৫ থেকে ১৩৮ অলআউট হয় সফরকারীরা।

সাকিবের দারুণ ব্যাটিংয়ে এক পর্যায়ে ১৯ বলে ২১ রান দরকার ছিল ৫ উইকেট হাতে রেখে। সেখান থেকে ম্যাচ হারবে সেটি হয়ত ভাবেননি কেউ।  ৪ বলের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে ম্যাচটা কঠিন করে ফেলে বাংলাদেশ।

জাকের আলীর পর ২৩ বলে ৩০ রান করে ফিরে যান সাকিব। দ্রুত উইকেট পতনের মাঝেও আশার আলো হয়ে ক্রিজে ছিলেন রিশাদ হোসেন। শেষ ওভারে এক উইকেট হাতে রেখে ১২ রানের দরকার পড়ে। রিশাদ প্রথম বলে বাউন্ডারি মেরে আশা জাগালেও। তৃতীয় বলে স্কুপ করতে গিয়ে কিপারের হাতে ক্যাচ দেন।

অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ৩৬ রান করলেও তা ছিল ধীর গতির। খেলেন ৩৪ বল। ২১ বলে ২৫ রান করেন তাওহীদ হৃদয়।

প্রথম ম্যাচে হারের ধাক্কা কাটিয়ে সিরিজে ফেরার ম্যাচে বাংলাদেশের লক্ষ্য ছিল ১৪৫। শুরুতেই সাজঘরে ফেরেন সৌম্য সরকার। প্রথম বলেই হন কট অ্যান্ড বোল্ড। তানজিদ তামিম ১৫ বলে ১৯ রান করেন।

হতাশ করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ (৩) ও জাকের আলী (৪)। দারুণ খেলতে থাকা সাকিবকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি। নইলে ম্যাচের ফল ভিন্ন হতে পারত। যুক্তরাষ্ট্র পেসার আলি খান নেন তিনটি উইকেট।

স্বাগতিকরা ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে থামে দেড়শর আগেই। ওপেনিংয়ে নামা মার্কিন অধিনায়ক মোনাঙ্ক প্যাটেল ১৯ ওভার পর্যন্ত ক্রিজে কাটিয়ে করেন ৩৮ বলে ৪২ রান।

আরেক ওপেনার স্টিভেন টেলর ২৮ বলে ৩১ রান করেন। ৩৪ বলে ৩৫ রানের ইনিংস খেলেন অ্যারন জোন্স।

পাওয়ার প্লে’র ৬ ওভারে যুক্তরাষ্ট্রের ওপেনিং জুটি বিচ্ছিন্ন করতে পারেনি বাংলাদেশ। সপ্তম ওভারে লেগ স্পিনার রিশাদ হোসেন এসে জোড়া শিকার করে প্রতিপক্ষকে চেপে ধরেন। টানা দুই বলে উইকেট তুলে জাগান হ্যাটট্রিকের সম্ভাবনা।

যুক্তরাষ্টের তৃতীয় উইকেট পড়ে ১৭তম ওভারের প্রথম বলে। তখন স্বাগতিকরা পেরিয়ে যায় শতরান। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারালেও স্লগ ওভারে রান তোলার গতি ঠিক রেখে দেড়শর কাছে চলে যায় যুক্তরাষ্ট্র।

রিশাদ ৪ ওভারে ২১ রান দেন। মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলামও নেন দুটি করে উইকেট। টানা দ্বিতীয় ম্যাচে উইকেটহীন কাটিয়েছেন সাকিব আল হাসান। চার ওভারে খরচ করেন ৩৫ রান। নিজের প্রথম ওভারেই দেন ১৫ রান।

দ্বিতীয় টি-টুয়েন্টির একাদশ থেকে বাদ পড়েন লিটন দাস ও স্পিন অলরাউন্ডার শেখ মেহেদী হাসান। তাদের পরিবর্তে ফেরেন তানজিদ হাসান তামিম ও তানজিম হাসান সাকিব। সূত্র: চ্যানেল

  • সর্বশেষ
  • জনপ্রিয়