শিরোনাম
◈ উপজেলায় প্রকাশ্যে ভোট দেয়ায় এমপি হাফিজ মল্লিককে ইসিতে তলব  ◈ লুর ঢাকা সফরে র‌্যাবের নিষেধাজ্ঞা এবং ভিসানীতি তুলে নেওয়ার বিষয়ে আলোচনা করা হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ কুতুবদিয়ায় নোঙর করেছে এমভি আব্দুল্লাহ  ◈ মঙ্গলবার কলম্বো থেকে ঢাকা আসছেন ডোনাল্ড লু ◈ যুক্তরাষ্ট্রের সঙ্গে র‌্যাব ও ভিসানীতি নিয়ে আলোচনা অব্যাহত থাকবে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ বিএনপির লিয়াজোঁ কমিটির সঙ্গে জাতীয়তাবাদী সমমনা জোটের বৈঠক ◈ অন্যকে দিয়ে সাজা খাটানো সেই যুবলীগ নেতা নাজমুল কারাগারে ◈ দলীয় বিভাজন ভুলে রাজনৈতিক দলগুলোকে একসঙ্গে কাজ করার আহ্বান মির্জা ফখরুলের ◈ মৃত্যুদণ্ডাদেশ চূড়ান্ত হওয়ার আগে আসামিকে কনডেম সেলে রাখা অবৈধ: হাইকোর্ট  ◈ শহীদ মিনারে হায়দার আকবর খান রনোকে গার্ড অব অনার, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন

প্রকাশিত : ২৮ এপ্রিল, ২০২৪, ০১:২৪ দুপুর
আপডেট : ২৮ এপ্রিল, ২০২৪, ১০:৫৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বৃত্তি পেলো সেরা ১৫ জন স্কুল ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক: ২০২২-২০২৩ মৌসুমে দুর্দান্ত পারফরম্যান্স প্রদর্শন করে বাংলাদেশ ক্রিকেটের সম্ভাবনা জাগানো ১৫ জন স্কুল ক্রিকেটারকে বৃত্তি প্রদান করেছে প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেট এর পৃষ্ঠপোষক প্রাইম ব্যাংক। গতকাল শনিবার মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে নির্বাচিত ক্রিকেটারদের মধ্যে ৬০ হাজার টাকার বৃত্তি দিয়েছেন প্রাইম ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক নাজিম এ চৌধুরী।

প্রাইম ব্যাংক ২০১৫ সাল থেকে স্কুল ক্রিকেটের সঙ্গে যুক্ত আছে। সারা দেশে প্রতি বছর মোট ১২ হাজার স্কুলের ক্রিকেটাররা নিয়মিতভাবে এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। যা দেশের ক্রিকেটের অন্যতম গুরুত্বপূর্ণ পাইপলাইনে পরিণত হয়েছে। এই মৌসুমে ৩৫২টি স্কুলকে নিয়ে মোট ৫৭৯টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। স্কুলগুলো জেলা চ্যাম্পিয়ন হিসাবে এবার বিভাগের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে অংশ নেবে।

৫৭টি ম্যাচ শেষে ৭টি বিভাগীয় চ্যাম্পিয়ন দল জাতীয় চ্যাম্পিয়নশিপে অংশ নিবে। জাতীয় পর্যায়ে অনেক প্রতিভাবান ক্রিকেটার হওয়ার পেছনে গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছে স্কুল ক্রিকেট। মূলত নির্মাণ স্কুলকে অনুসরণ করেছে প্রাইম ব্যাংক যা তৃণমূল থেকে খেলোয়াড় বাছাইয়ের সেরা মধ্যম।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন বলেন, স্কুল পর্যায়ে অনেক প্রতিভাবান ক্রিকেটার আছে এবং আমাদের পাইপলাইনকে শক্তিশালী করার জন্য তাদের ভালোভাবে যত্ন নেওয়ার চেষ্টা করা হচ্ছে। সূত্র: চ্যানেল২৪

  • সর্বশেষ
  • জনপ্রিয়