শিরোনাম
◈ অর্থনৈতিক সংকটে সিংহভাগ মানুষ কোরবানি দিতে পারেনি: জিএম কাদের ◈ সুপার এইটে স্থান, ক্রিকেট দলকে রাষ্ট্রপতির অভিনন্দন ◈ ফিলিস্তিনসহ সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির ◈ শাসকগোষ্ঠী উল্লাসের ঈদ করছে আর বিএনপি নেতাকর্মীদের বাসায় চলছে শোকের মাতম: রিজভী  ◈ কারাগারে গরু ও খাসি কোরবানি, বন্দিদের বিশেষ বিনোদনের ব্যবস্থা ◈ দেশবাসীকে ভয়ভীতি কোরবানি দেওয়ার আহ্বান মির্জা আব্বাসের ◈ এবারের ঈদ দেশের মানুষের কাছে একটা কষ্টের দিন: মির্জা ফখরুল ◈ ঈদুল আজহা উপলক্ষে সকল বীর মুক্তিযোদ্ধাদের অভিনন্দন প্রধানমন্ত্রীর ◈ ভারতে ফ্রিজে গরুর মাংস পাওয়ায় বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হলো ১১টি বাড়ি ◈ যুক্তরাষ্ট্রের সঙ্গে ৫০ বছরের পেট্রোডলার চুক্তি বাতিল করল সৌদি আরব

প্রকাশিত : ২৫ এপ্রিল, ২০২৪, ০৭:৩৩ বিকাল
আপডেট : ২৫ এপ্রিল, ২০২৪, ০৭:৩৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শান্তর সেঞ্চুরি, আবাহনীতে বিধ্বস্ত গাজী

আহমেদ ফয়সাল: ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) গাজী গ্রুপ ক্রিকেটার্সকে উড়িয়ে চলতি মৌসুমের শিরোপার আরো কাছে এগিয়ে গেলো আবাহনী। টস জিতে আগে ব্যাট করতে নেমে নাজমুল হোসেন শান্তর দারুণ এক শতকে ঐতিহ্যবাহী ক্লাবটি ৩৪৩ রানের পুঁজি পায়। জবাবে ব্যাট করতে নেমে রাকিবুল হাসানের স্পিন ঘূর্ণিতে ১৭২ রানে গুটিয়ে যায় গাজী গ্রুপ। ফলে ১৭১ রানে জিতেছে আবাহনী। দারুণ সেঞ্চুরিতে ম্যাচ সেরা হয়েছেন শান্ত।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার নাঈম শেখ ও লিটন কুমার দাস ৫৭ রানের জুটি গড়েন। ৩৩ রান করে নাঈম ফিরলে স্কোরবোর্ডে আর ১২ রান যোগ হতেই আউট হন লিটনও। লিটনের ব্যাট থেকেও আসে ৩৩ রান।

তৃতীয় উইকেটে নাজমুল হোসেন শান্ত ও এনামুল হক বিজয় ১৩০ রানের জুটি গড়েন। এনামুল ৬৮ রানে আউট হতেই জুটি ভাঙে তাদের। এনামুল সেঞ্চুরি বঞ্চিত হলেও শান্ত পেয়েছেন সেঞ্চুরির দেখা। চতুর্থ উইকেটে তাওহীদ হৃদয়ের সঙ্গে আরও ৫৯ রানের জুটি করে সাজঘরে ফেরেন আবাহনীর অধিনায়ক। আউট হওয়ার আগে ৮৪ বলে ৮ চার ও ৬ ছক্কায় শান্ত ১০১ রান করেন।

এরপর জাকের আলী অনিক ১১ রান করেন। সবশেষ তাওহীদ ৫৮ ও মোসাদ্দেকের অপরাজিত ৩৩ রানে ভর করে ৩৪৩ রানের সংগ্রহ পায় আবাহনী। গাজীর হয়ে শেখ পারভেজ জীবন তিনটি উইকেট শিকার করেন। এছাড়া রুয়েল মিয়া, জীবন ও ফয়সাল আহমেদ একটি করে উইকেট নেন।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে গাজী। সাব্বির হোসেন সিকদার সর্বোচ্চ ৬২ রানের ইনিংস খেলেন। আর কেউই বড় ইনিংস খেলতে পারেননি। ফলে ৩৫. ১ ওভারে ১৭২ রানে অলআউট হয় গাজী।

আবাহনীর হয়ে বাঁহাতি স্পিনার রাকিবুল হাসান জুনিয়র ৪৪ রানে চারটি উইকেট নেন। এছাড়া তানজিম হাসান সাকিব ও মোসাদ্দেক হোসেন নিয়েছেন দুটি করে উইকেট।

  • সর্বশেষ
  • জনপ্রিয়