শিরোনাম
◈ তাপমাত্রা ৪২ ডিগ্রির বেশি হলে স্থানীয়ভাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হতে পারে: শিক্ষামন্ত্রী ◈ মঙ্গলবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা  ◈ ৬০ বছরে সেরা সুন্দরীর মুকুট জিতে ইতিহাস ◈ বান্দরবানে গুলিবিদ্ধ হয়ে কেএনএফের ২ সদস্য নিহত ◈ দুটি ভারতীয় কোম্পানির মসলায় পাওয়া গেল ক্যানসার উপাদান ◈ বৃত্তি পেলো সেরা ১৫ জন স্কুল ক্রিকেটার ◈ লুটপাট লুকিয়ে রাখার জন্যেই বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদেরকে নিষেধাজ্ঞা: রিজভী ◈ আরো তিন দিনের হিট অ্যালার্ট জারি, যশোরে হিটস্ট্রোকে স্কুল শিক্ষকের মৃত্যু ◈ কোন চাপে জাতীয় পার্টি নির্বাচনে এসেছে পরিস্কার করতে বললেন ওবায়দুল কাদের ◈ আগামী সপ্তাহ থেকে আপিল বিভাগের দুই বেঞ্চে চলবে বিচারকাজ

প্রকাশিত : ২৮ মার্চ, ২০২৪, ০৮:০৩ রাত
আপডেট : ২৮ মার্চ, ২০২৪, ০৮:০৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

স্টয়েনিস-ওয়ার্নারকে ছাড়াই কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক: ২০২৪-২০২৫ সেশনের জন্য ২৩ সদস্যের কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট (সিএ)। বৃহস্পতিবার প্রকাশিত এই তালিকায়  প্রথমবার জায়গা পেয়েছেন চারজন। তবে কেন্দ্রীয় চুক্তির তালিকা থেকে বাদ পড়েছেন মার্কাস স্টয়েনিস ও ডেভিড ওয়ার্নারের মতো তারকারা। এছাড়া গত বছর কেন্দ্রীয় চুক্তিতে থাকলেও এবার জায়গা পাননি মার্কাস হ্যারিস, অ্যাস্টন আগার ও মাইকেল নেসার।

প্রথমবার চুক্তিতে অন্তর্ভুক্ত হওয়া ক্রিকেটারদের মধ্যে দুইজন পেসার ও দুইজন অলরাউন্ডার। তারা হলেন নাথান এলিস ও জাভিয়ের বার্টলেট এবং অলরাউন্ডার ম্যাট শর্ট ও অ্যারন হার্ডি। এছাড়া বাকি ১৯ জন খেলোয়াড়কে তাদের কেন্দ্রীয় চুক্তিতে বহাল রেখেছে সিএ। আগামী জুন থেকে কার্যকর হবে এই কেন্দ্রীয় চুক্তি।

ইতোমধ্যে টেস্ট ও ওয়ানডে থেকে অবসর নিয়েছেন ওয়ার্নার। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলবেন। সে কারণে তিনি জায়গা পাননি কেন্দ্রীয় চুক্তিতে। অন্যদিকে স্টয়েনিস বাদ পড়লেও অস্ট্রেলিয়ার বিশ্বকাপের পরিকল্পনায় তিনি ভালোভাবেই আছেন। -চ্যানেল২৪

অস্ট্রেলিয়ার চুক্তিতে জায়গা পাওয়া ক্রিকেটার : শন অ্যাবট, জাভিয়ার বার্টলেট, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, অ্যারন হার্ডি, জশ হ্যাজেলউড, ট্র্যাভিস হেড, জশ ইঙ্গলিস, উসমান খাজা, মারনাস ল্যাবুশেন, নাথান লায়ন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ল্যান্স মরিস, টড মারফি, ঝাই রিচার্ডসন, ম্যাট শর্ট, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক ও অ্যাডাম জাম্পা।

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়