শিরোনাম

প্রকাশিত : ০৪ ডিসেম্বর, ২০২৩, ০৯:৪৪ রাত
আপডেট : ০৫ ডিসেম্বর, ২০২৩, ০১:২৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বুধ ও বৃহস্পতিবার অবরোধ রোববার মানববন্ধন জামায়াতের

আমিনুল ইসলাম: [২] বুধ ও বৃহস্পতিবার অবরোধ এবং রোববার মানববন্ধনের কর্মসূচি ঘোষণা করেছে জামায়াত। নেতাকর্মীদের গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম সোমবার এক বিবৃতির মাধ্যমে এ কর্মসূচি ঘোষণা করেন।

[৩] বিবৃতিতে তিনি বলেন, আজ্ঞাবহ নির্বাচন কমিশন জনগণের সেন্টিমেন্টকে অগ্রাহ্য করে ফরমায়েসি তফসিল ঘোষণা করে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। নির্বাচন কমিশন মূলত দেশে অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের পথে প্রতিবন্ধক হয়ে দাঁড়িয়েছে। দলীয় লোকদেরকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড় করিয়ে এবং ডামি প্রার্থী ঘোষণা করে সরকার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে নিজেদের দলীয় নির্বাচনে পরিণত করেছে। এভাবে তালগোল পাকিয়ে জোড়াতালি দিয়ে নির্বাচনকে অংশগ্রহণমূলক ও বৈধ করার অপচেষ্টা গণতন্ত্রের প্রতি প্রহসন ও হাস্যকর ছাড়া আর কিছুই নয়। 

[৪] জামায়াতের নিবন্ধন সংক্রান্ত মামলায় ন্যায়ভ্রষ্ট আদেশ ও ফরমায়েসি একতরফা তফসিল ঘোষণার প্রতিবাদে এবং জালিম সরকারের পদত্যাগ, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ সকল রাজবন্দি ও ওলামা-মাশায়েখের মুক্তির দাবিতে জামায়াত বুধবার ভোর ৬টা থেকে বৃহস্পতিবার ভোর ৬টা পর্যন্ত টানা ৪৮ ঘণ্টা শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচি ঘোষণা করে। সেই সাথে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে ১০ ডিসেম্বর রোববার সারাদেশে জেলায় জেলায় মানববন্ধনের কর্মসূচি ঘোষণা করে জামায়াত। সম্পাদনা: তারিক আল বান্না

  • সর্বশেষ
  • জনপ্রিয়