শিরোনাম

প্রকাশিত : ০৫ ডিসেম্বর, ২০২২, ০১:২১ দুপুর
আপডেট : ০৬ ডিসেম্বর, ২০২২, ১২:২৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত করছে বিএনপি: কাদের

অহিদ মুুকুল, মাজহারুল ইসলাম: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  বলেন,  ফখরুল সাহেবরা আগামী ১০ ডিসেম্বর নাকি রাজপথ ও ঢাকা দখল করবে। আমাদের নেতাকর্মীরা মহানগর জেলা, উপজেলা, ওয়ার্ড, পাড়া-মহল্লায় ওই দিন পাহারায় থাকবে। সোমবার  নোয়াখালীতে আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে এ কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। 

এর আগে সকালে বরেণ্য রাজনীতিবিদ ও গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীতে তিন নেতার মাজারে শ্রদ্ধা নিবেদন করেন ওবায়দুল কাদের। 

এসময় তিনি বলেন, ১০ ডিসেম্বরে বিএনপি যদি বাড়াবাড়ি ও বিশৃঙ্খলা করে তাহলে সরকার ছাড় দেবে না। গণতন্ত্র বিকাশমান প্রক্রিয়া। শেখ হাসিনার সরকার সেটিকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে কাজ করছে। শান্তিপূর্ণ সমাবেশ করার অধিকার বিএনপির আছে। কিন্তু তাদের সমাবেশ নিয়ে মানুষ আতঙ্কে আছে। বিএনপি হচ্ছে গণতন্ত্রের সবচেয়ে বড় বাধা, তারা সন্ত্রাসীদের পৃষ্ঠপোষক। 

তিনি বলেন, গণতন্ত্র বিকাশে সরকারের সঙ্গে বিরোধী দলের ভূমিকা জরুরি। নির্বাচন হচ্ছে গণতন্ত্রের প্রাণ। এখনও সাম্প্রদায়িক অশুভ ও জঙ্গিবাদী শক্তি গণতন্ত্রের বিরুদ্ধে সক্রিয়। এদের পৃষ্ঠপোষক হচ্ছে বিএনপি। বিএনপি হচ্ছে সাম্প্রদায়িকতা, অগণতান্ত্রিক বিশ্বাসযোগ্য ঠিকানা। গণতন্ত্র বিকাশের অন্তরায়।

ওবায়দুল কাদের বলেন, ১০ ডিসেম্বর তারা সমাবেশ করবে, যে দিন বুদ্ধিজীবী হত্যার নীলনকশা বাস্তবায়ন শুরু হয়। শহীদ সিরাজ উদ্দিন ও শহীদ নিজাম উদ্দিন দুইজনেই সাংবাদিক। এই দুইজনকে কিন্তু আলবদর বাহিনী উঠিয়ে নিয়ে যায় ১০ ডিসেম্বর। বিএনপি তাদের আন্দোলন ও কর্মসূচি ঘোষণা এবং ঢাকা দখলের জন্য এই দিনটি কেন বেছে নিল আমরা জানি না।

সম্পাদনা: সালেহ্ বিপ্লব

  • সর্বশেষ
  • জনপ্রিয়