শিরোনাম
◈ অর্থনৈতিক সংকটে সিংহভাগ মানুষ কোরবানি দিতে পারেনি: জিএম কাদের ◈ সুপার এইটে স্থান, ক্রিকেট দলকে রাষ্ট্রপতির অভিনন্দন ◈ ফিলিস্তিনসহ সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির ◈ শাসকগোষ্ঠী উল্লাসের ঈদ করছে আর বিএনপি নেতাকর্মীদের বাসায় চলছে শোকের মাতম: রিজভী  ◈ কারাগারে গরু ও খাসি কোরবানি, বন্দিদের বিশেষ বিনোদনের ব্যবস্থা ◈ দেশবাসীকে ভয়ভীতি কোরবানি দেওয়ার আহ্বান মির্জা আব্বাসের ◈ এবারের ঈদ দেশের মানুষের কাছে একটা কষ্টের দিন: মির্জা ফখরুল ◈ ঈদুল আজহা উপলক্ষে সকল বীর মুক্তিযোদ্ধাদের অভিনন্দন প্রধানমন্ত্রীর ◈ ভারতে ফ্রিজে গরুর মাংস পাওয়ায় বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হলো ১১টি বাড়ি ◈ যুক্তরাষ্ট্রের সঙ্গে ৫০ বছরের পেট্রোডলার চুক্তি বাতিল করল সৌদি আরব

প্রকাশিত : ২৬ মে, ২০২৪, ০৫:১৯ বিকাল
আপডেট : ২৬ মে, ২০২৪, ০৫:১৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি গিয়াসউদ্দিন ১২ মামলায় গ্রেপ্তার

মোশতাক আহমেদ, নারায়ণগঞ্জ: [২] জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি মুহাম্মদ গিয়াসউদ্দিনকে ১২টি মামলায় শ্যোন এ্যারেস্ট দেখিয়ে আদালতে হাজির করেছে পুলিশ। রোববার (২৬ মে) তাকে কারাগার থেকে এসব মামলায় গ্রেপ্তার দেখিয়ে নারায়ণগঞ্জের পৃথক ৫টি আদালতে হাজির করা হয়।

[৩] এর মধ্যে কয়েকটি মামলায় তার পক্ষে তার আইনজীবীরা জামিনের আবেদন করলেও আদালতে নামঞ্জুর করে দেন। ১২ মামলার মধ্যে ফতুল্লা মডেল থানার ৪ টি, সিদ্ধিরগঞ্জ থানার ৪টি, সোনারগাঁ থানার ২টি, রূপগঞ্জ থানার ১টি ও বন্দর থানার ১ টি মামলা রয়েছে।

[৪] এদিকে গিয়াসউদ্দিনকে কারাগার থেকে আদালতে নিয়ে আসাকে কেন্দ্র করে আদালত পাড়ায় জড়ো হয় জেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। এদিন সকাল থেকে আদালতপাড়ায় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

[৫] জামিন আবেদনের বিষয়ে মুহাম্মদ গিয়াসউদ্দিনের আইনজীবী এড. সাখাওয়াত হোসেন খান বলেন, এই সরকার টিকে আছেই মিথ্যা মামলা-হামলা করে। প্রশাসনকে ব্যবহার করে তারা ৭তারিখের নির্বাচন করে। ওই সময় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে অজস্র গায়েবি মামলা হয়েছে। সেই গায়েবি মামলায় জনাব গিয়াসউদ্দিন সাহেবকে আজ আদালতে আনা হয়েছিলো।

[৬] গিয়াসউদ্দিন সাহেবকে যে সকল মামলায় আসামী দেখানো হয়েছে, ওই সকল মামলার ঘটনাস্থনে তিনি উপস্থিত ছিলেন না। অথচ তাকে আসামী করা হয়েছে। মোট ১২টি মামলায় আজ তার শুনানি হয়। শুনানি শেষে বিজ্ঞ আদালত সব কয়টি মামলাতেই তাকে গ্রেপ্তার দেখিয়েছে এবং ১২টি মামলাতেই তার জামিন আবেদন নামঞ্জুর করেছে।

[৭] নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আব্দুর রশিদ জানান, আজ ১২ টি মামলায় তাকে শ্যোন এ্যারেস্ট দেখিয়ে আদালতে হাজির করা হয়েছিল। এর মধ্যে একধিক মামলায় জামিনের আবেদন করা হলেও জামিন নামঞ্জুর হয়েছে। তাকে এসব মামলায় কারাগারে প্রেরণের নির্দেশ দেয়া হয়।

[৮] প্রসঙ্গত. গত ১২ মে এক কোটি ৪১ লক্ষ টাকার অবৈধ সম্পত্তি অর্জনের অভিযোগে সাবেক এমপি গিয়াসউদ্দিনকে কারাগারে পাঠানোর আদেশ দেয় আদালত। ২০২১ সালের ১৯ ডিসেম্বর দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলাটি দায়ের করে। সম্পদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়