শিরোনাম
◈ সেন্ট মার্টিন্সের নিরাপত্তা নিয়ে গুজবে বিভ্রান্ত না হতে অনুরোধ জানিয়েছে আইএসপিআর  ◈ সন্ধ্যার আগেই ফাঁকা হাট, শেষ দিনে গরু শঙ্কট ◈ ফিরোজাতেই ঈদ উদযাপন করবেন বেগম খালেদা জিয়া ◈ জাতীয় ঈদগাহ ময়দান কেন্দ্রিক ডিএমপির ট্রাফিক নির্দেশনা ◈ বায়তুল মোকাররমে ৫টি জামাত, শুরু সকাল সাতটায় ◈ চট্টগ্রাম সেনানিবাসে সেনাবাহিনী প্রধানকে বিদায়ী সংবর্ধনা  ◈ ঈদুল আজহার জামাতের জন্য প্রস্তুত জাতীয় ঈদগাহ ◈ পশু কোরবানির সঙ্গে দুর্নীতিও কোরবানি করতে হবে: জিএম কাদের ◈ ঈদুল আজহাকে কেন্দ্র করে সুনির্দিষ্ট কোনো হামলা বা নাশকতার হুমকি নেই: র‌্যাব ডিজি ◈ জাতীয় ঈদগাহ ময়দানে পাঁচ স্তরের নিরাপত্তা: ডিএমপি কমিশনার

প্রকাশিত : ২৩ মে, ২০২৪, ০৭:১৭ বিকাল
আপডেট : ২৩ মে, ২০২৪, ১০:৩৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকীতে ছাত্রদলের কর্মসূচি ঘোষণা

রিয়াদ হাসান: [২] বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী উপলক্ষ্যে নতুন কর্মসূচি ঘোষণা করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। ৩০ মে থেকে ৫ জুন টানা ছয়দিন দেশব্যাপী নানা কর্মসূচি পালন করবে সংগঠনটি।

[৩] বৃহস্পতিবার (২৩ মে) এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির এই নির্দেশনা প্রদান করেছেন।

[৪.১] কর্মসূচির মধ্যে রয়েছে, জাতীয়তাবাদী ছাত্রদলের পক্ষ থেকে সকল বিশ্ববিদ্যালয়, কলেজ ও মাদ্রাসা ইউনিট প্রাঙ্গণে পোস্টার সাঁটানো। মহানগর ও জেলা নেতৃবৃন্দকে তাদের অধীনস্থ ইউনিটে উপস্থিত থেকে সার্বিক তদারকির মাধ্যমে কর্মসূচি সফল করার নির্দেশ প্রদান করা হয়েছে।

[৪.২] ৩০ মে সকাল ১০টায় রাজধানীর জিয়া উদ্যানে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ ও ফাতিহা পাঠ।

[৪.৩] ৩০ মে সকল বিশ্ববিদ্যালয়, কলেজ ও মাদ্রাসার মসজিদগুলোতে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। উক্ত দোয়া ও মিলাদ মাহফিলে জেলা ও মহানগর ইউনিটের নেতৃবৃন্দকে দায়িত্ব বণ্টনের মাধ্যমে উপস্থিত থাকার নির্দেশ প্রদান করা হয়েছে।

[৪.৪] ৩০ মে থেকে ৫ জুন (বিশ্ব পরিবেশ দিবস) পর্যন্ত সকল বিশ্ববিদ্যালয়, কলেজ ও মাদ্রাসা প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হবে। জাতীয়তাবাদী ছাত্রদলের জেলা ও মহানগর ইউনিটের নেতৃবৃন্দকে তাদের অধীনস্থ শিক্ষাপ্রতিষ্ঠানে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করার নির্দেশ প্রদান করা হয়েছে।

[৫] ৩১ মে শুক্রবার সকাল ১০টায় জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদ কার্যালয় প্রাঙ্গণে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের জীবন ও কর্মের ওপর আলোকচিত্র প্রদর্শনী। সম্পাদনা: কামরুজ্জামান

আরএইচ/কে/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়