শিরোনাম
◈ উপজেলায় প্রকাশ্যে ভোট দেয়ায় এমপি হাফিজ মল্লিককে ইসিতে তলব  ◈ লুর ঢাকা সফরে র‌্যাবের নিষেধাজ্ঞা এবং ভিসানীতি তুলে নেওয়ার বিষয়ে আলোচনা করা হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ কুতুবদিয়ায় নোঙর করেছে এমভি আব্দুল্লাহ  ◈ মঙ্গলবার কলম্বো থেকে ঢাকা আসছেন ডোনাল্ড লু ◈ যুক্তরাষ্ট্রের সঙ্গে র‌্যাব ও ভিসানীতি নিয়ে আলোচনা অব্যাহত থাকবে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ বিএনপির লিয়াজোঁ কমিটির সঙ্গে জাতীয়তাবাদী সমমনা জোটের বৈঠক ◈ অন্যকে দিয়ে সাজা খাটানো সেই যুবলীগ নেতা নাজমুল কারাগারে ◈ দলীয় বিভাজন ভুলে রাজনৈতিক দলগুলোকে একসঙ্গে কাজ করার আহ্বান মির্জা ফখরুলের ◈ মৃত্যুদণ্ডাদেশ চূড়ান্ত হওয়ার আগে আসামিকে কনডেম সেলে রাখা অবৈধ: হাইকোর্ট  ◈ শহীদ মিনারে হায়দার আকবর খান রনোকে গার্ড অব অনার, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন

প্রকাশিত : ২৭ এপ্রিল, ২০২৪, ০৭:০৯ বিকাল
আপডেট : ২৭ এপ্রিল, ২০২৪, ০৭:০৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জামায়াতে যোগ দিচ্ছে হিন্দুসহ ভিন্ন ধর্মাবলম্বীরা

আমিনুল ইসলাম: [২] বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের কদমতলী পূর্ব থানার উদ্যোগে শনিবার কেন্দ্র ঘোষিত দাওয়াতি পক্ষ উপলক্ষ্যে ভিন্ন ধর্মাবলম্বীদের নিয়ে দাওয়াতি সভা অনুষ্ঠিত হয়েছে। দাওয়াতি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ। মহানগরী মজলিসে শুরা সদস্য ও কদমতলী পুর্ব থানা আমীর আতিকুর রহমানের সভাপতিত্বে ও থানা সেক্রেটারি ডা. রফিকুল আলমের সঞ্চালনায় আরোও উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য একাব্বর হোসেন, নুরুল ইসলাম মনির, ইমাম হাসানসহ বিভিন্ন পর্যায়ের নেতারা। এসময় প্রধান অতিথির আহ্বানে সাড়া দিয়ে উপস্থিত ভিন্ন ধর্মাবলম্বীরা জামায়াতে ইসলামীর সহযোগী ফরম পূরণ করেন।

[৩] প্রধান অতিথির বক্তব্যে ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ অথচ একটি কুচক্রী মহল হিন্দু-মুসলমানদের মধ্যে বিভেদ সৃষ্টি করে সাম্প্রদায়িক দাঙ্গা বাঁধানোর ষড়যন্ত্র করছে। বাংলাদেশ জামায়াতে ইসলামী এই অপশক্তির ষড়যন্ত্র সফল হতে দেবে না। সম্প্রতি ফরিদপুরে দুই মুসলিম যুবককে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে। আমরা এঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি এবং এ ঘটনার বিচার বিভাগীয় তদন্ত ও সুষ্ঠু বিচার দাবি করছি।

[৪]  তিনি আরো বলেন, এদেশের মাটি মানুষের ইজ্জত সম্মানের রক্ষাকবজ হচ্ছে ইসলাম। আমরা আজকে ভিন্ন ধর্মাবলম্বী ভাই-বোনদের কাছে সেই ইসলামের সু-মহান আদর্শের দাওয়াত জানিয়ে গেলাম। জামায়াতে ইসলামী মহান আল্লাহ তায়ালার দেওয়া বিধান অনুযায়ী এদেশের মুসলিম, হিন্দু বৌদ্ধ সকল ধর্মের মানুষের মাঝে ন্যায়বিচার প্রতিষ্ঠার মাধ্যমে একটি সুন্দর সমাজ গঠন করার জন্য কাজ করে যাচ্ছে। তিনি এ প্রচেষ্টায় সকলকে শরিক হতে উদাত্ত আহ্বান জানান। 

[৫] ড. শফিকুল ইসলাম মাসুদ আরও বলেন, বিগত ১৫ বছরে ক্ষমতাসীন গোষ্ঠীর ছত্রছায়ায় একটি মহল এদেশের ভিন্ন ধর্মাবলম্বী ভাই-বোনদের সম্পদ লুটপাট করে যাচ্ছে। তারা পরিকল্পিতভাবে দেশে হিন্দু মুসলিমদের মাঝে দাঙ্গা বাধিয়ে দেওয়ার চক্রান্ত করছে। সচেতন ও সাবধানতার সাথে আমাদেরকে এই চক্রান্তের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। কোনো অবস্থাতেই আমি মুসলিম হয়ে পাশের হিন্দু ভাইয়ের উপরে বিরূপ মনোভাব পোষণ করবো না। একই ভাবে হিন্দু ভাইও অন্য মুসলিম ভাইয়ের প্রতি ভালো ধারণা রাখবেন। কোনো গোষ্ঠীর ষড়যন্ত্রের পাতা ফাঁদে পা দিয়ে পারস্পরিক সহমর্মিতায় কোনো ফাটল ধরতে দেব না। আমরা ঐক্যবদ্ধভাবে ৫৬ হাজার বর্গমাইলের এই বাংলাদেশকে সমৃদ্ধ জনপদ হিসেবে গড়ে তুলবো ইনশাআল্লাহ। সম্পাদনা: কামরুজ্জামান 

  • সর্বশেষ
  • জনপ্রিয়