শিরোনাম

প্রকাশিত : ০৩ এপ্রিল, ২০২৪, ০৪:৪৪ দুপুর
আপডেট : ০৩ এপ্রিল, ২০২৪, ০৪:৪৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ছাত্রলীগের নির্যাতন থেকে বাঁচতেই রাজনীতির বিরুদ্ধে নেমেছে বুয়েট শিক্ষার্থীরা: ছাত্রদল

এল আর বাদল: [২] বুয়েটের সাধারণ শিক্ষার্থীদের ছাত্ররাজনীতিবিরোধী আন্দোলনের সঙ্গে একাত্মতা পোষণ করে ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব বলেন, বুয়েট ক্যাম্পাসে ছাত্ররাজনীতি থাকবে কি না, তা নির্ধারণ করবে সেখানকার শিক্ষার্থীরা।

[৩] তিনি বলেন, রাজনীতির বিরুদ্ধে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীদের যে অবস্থান, তার পুরো দায় ছাত্রলীগের। দেশের অন্য কোনো ছাত্র সংগঠন ছাত্রলীগের সন্ত্রাসী কার্যক্রমের দায় নেবে না। 

[৪] বুধবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি হলে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন ছাত্রদল সভাপতি। বুয়েটে ছাত্ররাজনীতি ইস্যুতে ছাত্রদলের অবস্থান স্পষ্টকরণ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সব বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সহাবস্থানের দাবিতে এ সংবাদ সম্মেলন ডাকে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

[৫] ছাত্রদল সভাপতি বলেন, ছাত্রলীগের নির্যাতনের হাত থেকে বাঁচতেই রাজনীতির বিরুদ্ধে নেমেছে বুয়েট শিক্ষার্থীরা। আবরার ফাহাদ হত্যার পর বুয়েটে ছাত্রলীগের নির্যাতন বন্ধ হলেও ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যসব ক্যাম্পাসে ছাত্রলীগের পাশবিক নির্যাতন চলমান।

[৬] রাকিব বলেন, গত ১৫ বছর ধরে ক্যাম্পাসগুলোতে তাণ্ডব চালিয়ে বুয়েটে গণতন্ত্র রক্ষা প্রহসনের শামিল। মূলত বুয়েটের টেন্ডার, চাঁদাবাজি ও আধিপত্য বিস্তার করতেই কতিপয় সদস্য সেখানে ছাত্রলীগ প্রতিষ্ঠা করতে চায়। আদালতের রায়ের ফলে সাধারণ শিক্ষার্থীরা এখন নিরাপত্তাহীনতায় ভুগছে।

[৭] তিনি আরও বলেন, শুধু ছাত্রলীগের কমিটি দিয়ে রাজনীতি প্রতিষ্ঠা করা যায় না। আগে দরকার সব ছাত্র সংগঠনের সহাবস্থান। ঢাবি ও বুয়েটসহ সব ক্যাম্পাসে ছাত্র সংসদ নির্বাচন ও সহাবস্থান নিশ্চিতের দাবি জানান তিনি।

[৮] ছাত্রদলের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন নাছিরের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি আবু আফসান মোহাম্মদ ইয়াহিয়া, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শ্যামল মালুম, সাংগঠনিক সম্পাদক আমানউল্লাহ আমান, দপ্তর সম্পাদক জাহাঙ্গীর প্রধান, প্রচার সম্পাদক শরীফ প্রধান শুভ, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি গণেশ চন্দ্র রায় সাহস, সাধারণ সম্পাদক নাহিদুজ্জামান শিপন প্রমুখ। সম্পাদনা:সমর চক্রবর্তী

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়