শিরোনাম

প্রকাশিত : ০৬ সেপ্টেম্বর, ২০২২, ০৬:৫৪ বিকাল
আপডেট : ০৭ সেপ্টেম্বর, ২০২২, ০২:১৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মিয়ানমার সীমান্তের ওপার থেকে ভেসে আসছে ভারী অস্ত্রের গুলির শব্দ

মিয়ানমার

ডেস্ক রিপোর্ট: মিয়ানমার সীমান্তে আবারো শুরু হয়েছে উত্তেজনা। দুই দিন বন্ধ থাকার পর মঙ্গলবার সকাল ৭টা থেকে থেমে থেমে ভারী অস্ত্রের বিকট শব্দ ভেসে আসছে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্তে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ বলেন, সীমান্তের ওপারে দুই দিন ফায়ারিং বন্ধ ছিল। কিন্তু মঙ্গলবার সকাল থেকে আবারও থেমে থেমে গোলাগুলির শব্দ ভেসে আসছে। তবে সীমান্তের আকাশে কোনো হেলিকপ্টার বা যুদ্ধবিমান উড়তে দেখা যায়নি।

গত প্রায় এক মাস ধরে মিয়ানমার সীমান্তে উত্তেজনা বিরাজ করছে। ওপারের সীমান্ত থেকে আসা মর্টার শেলসহ নানা ভারী অস্ত্রের আওয়াজে এপারের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু ও বাইশপারী এলাকার মানুষের ঘুম হারাম কয়েক দিন ধরে। গত ২৮ আগস্ট পরপর দুইটি মর্টার শেল এসে পড়েছিল সীমান্তের তুমব্রু উত্তরপাড়া এলাকায়। পরে সেনাবাহিনীর লোকজন ভারী গোলাটি নিষ্ক্রিয় করে।

মঙ্গলবার সকালে স্থানীয় সিএনজি অটোরিকশার লাইনম্যান নুরুল আবছার বলেন, গত ৩ আগস্ট সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি দেখেছিলেন তারা। ওইদিন বাইশপারি সীমান্তে দুটি মর্টার শেলও পড়েছিল। এরপর দুই দিন বন্ধ থাকায় সীমান্তের মানুষ কিছুটা স্বস্তি ফিরে পেয়েছিল। এখন আবারও আতঙ্ক সৃষ্টি হয়েছে তাদের মাঝে। সূত্র: নিউজ বাংলা 

  • সর্বশেষ
  • জনপ্রিয়