শিরোনাম
◈ চার বছর পর বিধিনিষেধহীন মুক্ত পরিবেশে পহেলা বৈশাখ ◈ পহেলা বৈশাখে ইলিশের দাম চড়া ◈ নববর্ষ ১৪৩১ বঙ্গাব্দকে বরণে বর্ণাঢ্য র‌্যালি করবে আওয়ামী লীগ ◈ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে: প্রধানমন্ত্রী ◈ নতুন বছর মানে ব্যর্থতা পেছনে ফেলে সমৃদ্ধ আগামী নির্মাণ করা: মির্জা ফখরুল ◈ ইসরায়েলের তেল আবিব থেকে সরাসরি ঢাকায় ফ্লাইট অবতরণ ◈ বিএনপি গুম-নির্যাতনের কাল্পনিক তথ্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করছে: ওবায়দুল কাদের ◈ সরকারি খরচে ৩০৪৮টি মামলায় আইনি সহায়তা প্রদান ◈ রেল ভ্রমণে মানুষের আস্থা তৈরি হয়েছে: রেল মন্ত্রী  ◈ অস্ট্রেলিয়ায় শপিংমলে ছুরি হামলায় নিহত ৫, আততায়ী মারা গেছে পুলিশের গুলিতে

প্রকাশিত : ২৯ ফেব্রুয়ারি, ২০২৪, ০৬:৪৭ বিকাল
আপডেট : ০১ মার্চ, ২০২৪, ০১:৩৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিদ্যুতের দাম বাড়ছে ৮.৫০ শতাংশ

বিশ্বজিৎ দত্ত: [২] বিদ্যুতের পাইকারি পর্যায়ে ৫.০৭৪ শতাংশ ও খুচরা পর্যায়ে ৮.৫০ শতাংশ দাম বাড়ছে। ১ ফেব্রুয়ারি থেকে নতুন দাম কার্যকর হবে। এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি হচ্ছে শিগগিরই।বৃহস্পতিবার সচিবালয়ে সংবাদ সম্মেলনে বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এ কথা বলেছেন। 

[৩] পাইকারি পর্যায়ে বর্তমান দাম গড়ে প্রতি ইউনিট ৬.৭০, নতুন দাম হবে ৭.০৪ টাকা। আর খুচরা পর্যায়ে বর্তমান দাম গড়ে প্রতি ইউনিট ৮.২৫, নতুন দাম হবে ৮.৯৫ টাকা।

[৪] বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী বলেন, বিদ্যুৎ বিভাগ লোকসানে আছে। ডলারের দামে ব্যাপক পরিবর্তন হয়েছে। সে কারণে সমন্বয়ের জন্য দামের বিষয়টি চিন্তা করা হয়েছে। 

[৫] তিনি বলেন, এ বছর বিদ্যুতে ভর্তুকি দাঁড়াবে ৪৩ হাজার কোটি টাকা। আগামী তিন বছরে বিদ্যুৎ ও গ্যাসের দাম সমন্বয় হবে।

[৬] প্রতিমন্ত্রী বলেন, তেলের ‘ডায়নামিক প্রাইসের’ জন্য প্রজ্ঞাপন করা হচ্ছে। আন্তর্জাতিক বাজারের সঙ্গে দামের সমন্বয় হবে। কমলে কমবে, বাড়লে বাড়বে। ১ মার্চ থেকে সেটা শুরু হবে। যে কোনো সমন্বয়ে এর প্রতিক্রিয়া থাকবে। যেভাবে অ্যাডজাস্ট করা হচ্ছে তাতে জনগণের ওপর বেশি প্রভাব পড়বে না। সম্পাদনা: ইকবাল খান 

বিডি/আইকে/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়