শিরোনাম
◈ বিএনপিতে শুদ্ধি অভিযান শুরু, সরকারের সঙ্গে আঁতাতের অভিযোগে ফেঁসে যাচ্ছেন শতাধিক নেতা  ◈ তুরস্কে কন্ট্রাক্ট ফার্মিংয়ে বাংলাদেশি কৃষিবিদ ও কৃষক নিয়োগের প্রস্তাব  ◈ ফুটপাত থে‌কে জ্বলন্ত চুলা ও সিলিন্ডার সরা‌লো পু‌লিশ, আটক ৮  ◈ প্রধানমন্ত্রীকে বড়পীর আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতের আমন্ত্রণ ◈ রাজধানীজুড়ে রেস্তোরাঁয় পুলিশি অভিযান, আটক ৩৫ ◈ প্রবাসী আয়ে চমক, ৮ মাসে সর্বোচ্চ রেমিট্যান্স ফেব্রুয়ারিতে ◈ রমজানে সৌদি আরবে মাইক ব্যবহার ও সম্প্রচার সীমিত করে ৯ দফা নির্দেশনা ◈ পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ◈ বেইলি রোডে অগ্নিকাণ্ড হাইকোর্টে রিট দায়ের ◈ গাজায় মানবতার বিরুদ্ধে অপরাধ বন্ধে ঐক্যবদ্ধ উদ্যোগের আহবান বাংলাদেশের

প্রকাশিত : ০৬ ডিসেম্বর, ২০২৩, ১০:০৮ রাত
আপডেট : ০৭ ডিসেম্বর, ২০২৩, ০৩:০৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ব্যক্তিগত হাজিরা থেকে অব্যহতি পেলেন ড. ইউনূস

এম.এ. লতিফ, আদালত প্রতিবেদক: [২] ঢাকার তৃতীয় শ্রম আদালতে যুক্তিতর্ক শুনানির চতুর্থ দিনে রাষ্ট্রপক্ষের সাক্ষীরা প্রদর্শনী বা এক্সিবিট হিসাবে যে সব দলিল ও কাগজপত্র জমা দিয়েছেন, যা সাক্ষ্যের সময় রেকর্ড করা হয়েছে, সেসবের ওপর যুক্তিতর্ক উপস্থাপন করেছেন ড. ইউনুসের আইনজীবী আবদুল্লাহ আল মামুন।

[৩] আজ বুধবার এ শুনানি দুপুর আড়াইটায় শুরু হয়ে বিকেল ৫ টা পযর্ন্ত চলে। ৩য় শ্রম আদালতের বিচারক শেখ মেরিনা সুলতানা আগামী ১৪ ডিসেম্বর, ২০২৩ইং পরবর্তী যুক্তিতকের্র জন্য তারিখ রেখেছেন। 

[৪] এদিন বিদেশের কয়েকটি বিশ্ববিদ্যালয়ের আমন্ত্রনে সেখানে যাওয়ার জন্য ড. ইউনুসের পক্ষে তার আইনজীবীর আবেদনের প্রেক্ষিতে ব্যক্তিগত হাজিরা মওকুফ করে গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসকে বিদেশ যাওয়ার অনুমতি দিয়েছেন আদালত। 

[৫] রাষ্ট্রপক্ষের অন্যতম আইনজীবী সৈয়দ হায়দার আলী আমাদেরসময় ডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন। শুনানির সময় ড. ইউনুসকে বরাবরের মতোই প্রানবন্ত দেখাচ্ছিল এবং মনোযোগ দিয়ে তার আইনজীবীর যুক্তিতর্ক শুনছিলেন। এর আগে গত ১৬, ২০ ,৩০ নভেম্বর এ মামলায় ড. ইউনূসের পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করা হয়েছে।

[৬] ০৯ সেপ্টেম্বর,২০২১ইং কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের শ্রম পরিদর্শক আরিফুজ্জামান ঢাকার ৩য় শ্রম আদালতে ড. ইউনূসসহ ৪ জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন।

প্রতিনিধি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়