শিরোনাম
◈ দেশকে পঙ্গু করে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এ সহিংসতা : প্রধানমন্ত্রী ◈ খান ইউনুসে চলছে প্রচণ্ড লড়াই : আটকা পড়েছে প্রায় ২ লাখ ফিলিস্তিনি ◈ দেশের ৮ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা ◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু

প্রকাশিত : ০৬ ডিসেম্বর, ২০২৩, ১০:০৮ রাত
আপডেট : ০৭ ডিসেম্বর, ২০২৩, ০৩:০৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ব্যক্তিগত হাজিরা থেকে অব্যহতি পেলেন ড. ইউনূস

এম.এ. লতিফ, আদালত প্রতিবেদক: [২] ঢাকার তৃতীয় শ্রম আদালতে যুক্তিতর্ক শুনানির চতুর্থ দিনে রাষ্ট্রপক্ষের সাক্ষীরা প্রদর্শনী বা এক্সিবিট হিসাবে যে সব দলিল ও কাগজপত্র জমা দিয়েছেন, যা সাক্ষ্যের সময় রেকর্ড করা হয়েছে, সেসবের ওপর যুক্তিতর্ক উপস্থাপন করেছেন ড. ইউনুসের আইনজীবী আবদুল্লাহ আল মামুন।

[৩] আজ বুধবার এ শুনানি দুপুর আড়াইটায় শুরু হয়ে বিকেল ৫ টা পযর্ন্ত চলে। ৩য় শ্রম আদালতের বিচারক শেখ মেরিনা সুলতানা আগামী ১৪ ডিসেম্বর, ২০২৩ইং পরবর্তী যুক্তিতকের্র জন্য তারিখ রেখেছেন। 

[৪] এদিন বিদেশের কয়েকটি বিশ্ববিদ্যালয়ের আমন্ত্রনে সেখানে যাওয়ার জন্য ড. ইউনুসের পক্ষে তার আইনজীবীর আবেদনের প্রেক্ষিতে ব্যক্তিগত হাজিরা মওকুফ করে গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসকে বিদেশ যাওয়ার অনুমতি দিয়েছেন আদালত। 

[৫] রাষ্ট্রপক্ষের অন্যতম আইনজীবী সৈয়দ হায়দার আলী আমাদেরসময় ডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন। শুনানির সময় ড. ইউনুসকে বরাবরের মতোই প্রানবন্ত দেখাচ্ছিল এবং মনোযোগ দিয়ে তার আইনজীবীর যুক্তিতর্ক শুনছিলেন। এর আগে গত ১৬, ২০ ,৩০ নভেম্বর এ মামলায় ড. ইউনূসের পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করা হয়েছে।

[৬] ০৯ সেপ্টেম্বর,২০২১ইং কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের শ্রম পরিদর্শক আরিফুজ্জামান ঢাকার ৩য় শ্রম আদালতে ড. ইউনূসসহ ৪ জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন।

প্রতিনিধি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়