শিরোনাম

প্রকাশিত : ০৬ আগস্ট, ২০২২, ১২:০৩ রাত
আপডেট : ০৭ আগস্ট, ২০২২, ১২:৩৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সারাদেশে পাম্পগুলোতে ক্রেতাদের ঢল

ছবি: সংগৃহীত

আখিরুজ্জামান সোহান: হুট করে জ্বালনি তেলের দাম বৃদ্ধির খবর পাওয়ার পর থেকে রাজধানীসহ সারাদেশের পাম্পগুলোতে গ্রাহকদের ভীড় হঠাৎ করেই বেড়ে গেছে। ভীড় বেড়ে যাওয়ায় চাহিদা অনুযায়ী জ্বালানী তেল সরবরাহ করতে পারছে না পাম্পগুলো।

রাজধানীর ফিলিং স্টেশনগুলো ঘুরে দেখা যায়, ক্রেতারা ভীড় করলেও বন্ধ রয়েছে তেল সরবরাহ।

কয়েকজন ক্রেতার সঙ্গে কথা বলে জানা গেছে, তেলের মূল্যবৃদ্ধির খবরে কর্তৃপক্ষ পাম্প বন্ধ করেছে যাতে করে ১২টার পর থেকে অতিরিক্ত দামে তেল বিক্রি করতে পারে। তারা মূলত সিন্ডিকেট তৈরির ব্যবস্থা করেছে। তবে স্টেশন মালিকরা বলছেন ভিন্ন কথা। তারা বলছেন, আনলোড করার জন্যই স্টেশন বন্ধ রাখা হয়েছে।

একই চিত্র দেখা গেছে রংপুরের ফিলিং স্টেশনগুলোতে। মেডিকেল পূর্বগেটের বাসিন্দা আলমগীর কবির বাংলাদেশ ব্যাংকের মোড়ের পাম্পে তেল নিতে গিয়ে বলেন, সেখানে কেউই ১ লিটারের বেশি তেল নিতে পারছেনা। কিছু কিছু পাম্প অলরেডি বন্ধ করে দিয়েছে।

বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি), ইস্টার্ন রিফাইনারি লিমিটেডে (ইআরএল) পরিশোধিত এবং আমদানি/ক্রয় করা ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রোলের মূল্য সমন্বয় করে ভোক্তা পর্যায়ে পুনর্নির্ধারণ করা হয়েছে।

শুক্রবার (৫ আগস্ট) রাত ১২টার পর থেকে ডিপোর ৪০ কিলোমিটারের ভেতর ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য ডিজেল ১১৪ টাকা প্রতি লিটার, কেরোসিন ১১৪ টাকা প্রতি লিটার, অকটেন ১৩৫ টাকা প্রতি লিটার ও পেট্রোল ১৩০ টাকা প্রতি লিটার হবে। এতদিন কেরোসিন ও ডিজেল প্রতি লিটার ৮০ টাকা, অকটেন ৮৯ টাকা প্রতি লিটার ও পেট্রোল ৮৬ টাকা প্রতি লিটারে বিক্রি হচ্ছিল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়