শিরোনাম
◈ টাইমের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা ◈ দেশের মানুষকে ডাল-ভাত খাওয়াতে  ব্যর্থ হয়েছিল বিএনপি : প্রধানমন্ত্রী ◈ দক্ষিণ লেবাননে ইসরায়েল ফসফসরাস বোমা হামলা ◈ ঝালকাঠিতে ট্রাকচাপায় নিহতদের ৬ জন একই পরিবারের ◈ গাজীপুরের টঙ্গি বাজারে আলুর গুদামে আগুন ◈ রাজনৈতিক বিশ্লেষক মনোয়ারুল হক মারা গেছেন ◈ ভারতের পররাষ্ট্র সচিব শনিবার ঢাকা আসছেন ◈ দুই এক পশলা বৃষ্টি হলেও তাপদাহ আরো তীব্র হতে পারে  ◈ এথেন্স সম্মেলন: দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনায় সম্মিলিত প্রয়াসের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর ◈ কেএনএফ চাইলে আবারও আলোচনায় বসার সুযোগ দেওয়া হবে: র‌্যাবের ডিজি

প্রকাশিত : ০৫ আগস্ট, ২০২২, ১০:৩২ দুপুর
আপডেট : ০৫ আগস্ট, ২০২২, ০২:২৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভোলা-ঠাকুরগাঁওয়ের ঘটনায় ১৪ আইনজীবীর লিগ্যাল নোটিশ

সংঘর্ষে

মাজহারুল ইসলাম: পুলিশের সঙ্গে সংঘর্ষে ভোলায় স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিম ও ছাত্রদলের জেলা সভাপতি নূরে আলম এবং ঠাকুরগাঁওয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলাফলকে কেন্দ্র করে বিশৃঙ্খল পরিস্থিতি থামাতে পুলিশের ছোড়া গুলিতে দুই বছরের শিশু নিহতের ঘটনায় সংশ্লিষ্টদের প্রতি লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের ১৪ আইনজীবী। জাগো নিউজ

বৃহস্পতিবার (৪ আগস্ট) রাতে ই-মেইলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব ও মহাপরির্দশকের (আইজিপি) কাছে এই লিগ্যাল নোটিশ পাঠানো হয়। নোটিশে নিরস্ত্র মানুষের ওপর পুলিশের গুলি চালানোর নীতিমালায় কী কী আছে, কোন পরিস্থিতিতে পুলিশ গুলি চালাতে পারে- এসব বিষয় জানতে চাওয়া হয়েছে। ভোলা ও ঠাকুরগাঁওয়ে পুলিশের গুলি চালানোর ঘটনায় জড়িতদের বিষয়ে কী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে তাও জানতে চাওয়া হয়েছে।

আগামী সাতদিনের মধ্যে এ বিষয়ে কোনো পদক্ষেপ গ্রহণ করা না হলে, প্রতিকার চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে।

লিগ্যাল নোটিশে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, পুলিশের মহাপরির্দশক (আইজিপি), ভোলার পুলিশ সুপার (এসপি), ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার (এসপি), ভোলা ও ঠাকুরগাঁও সদরের ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

নোটিশ পাঠানো সুপ্রিম কোর্টের ১৪ জন আইনজীবী হলেন- অ্যাডভোকেট মাহবুবুর রহমান খান, ব্যারিস্টার নাজমুল হুদা, অ্যাডভোকেট মাহফুজ বিন ইউসুফ, ব্যারিস্টার কাজী আক্তার হোসেন, ব্যারিস্টার এস এম ইফতেখার উদ্দিন মাহমুদ, ব্যারিস্টার একেএম এহসানুর রহমান, ব্যারিস্টার ওসমান চৌধুরী, ব্যারিস্টার মেহেদী হাসান, ব্যারিস্টার মাহফুজুর রহমান মিলন, অ্যাডভোকেট এএম জামিউল হক ফয়সাল, অ্যাডভোকেট নুসরাত সুমাইয়া ইয়াসমিন, ব্যারিস্টার খালেদ মাহমুদুর রহমান আদনান, অ্যাডভোকেট জুয়েল মুন্সী সুমন ও অ্যাডভোকেট নুরুল হুদা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়