শিরোনাম
◈ জাতীয় ঈদগাহ ময়দানে পাঁচ স্তরের নিরাপত্তা: ডিএমপি কমিশনার ◈ চাঁদের মাটি খুঁড়ে ‘বিশেষ’ নমুনা নিয়ে ফিরছে চ্যাং ◈ প্রধানমন্ত্রী সেন্টমার্টিন নিয়ে যে আশঙ্কা করেছেন, সেটা অমলূক নয়: কাদের ◈ ঈদ উপলক্ষে বঙ্গভবনে রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় সোমবার ◈ আসুন ঈদুল আজহার ত্যাগের চেতনায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী ◈ মিয়ানমার সীমান্ত পরিস্থিতি পর্যবেক্ষণে সেন্টমার্টিন পরিদর্শন বিজিবি মহাপরিচালকের ◈ প্রধানমন্ত্রীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন নরেন্দ্র মো‌দি ◈ আজ জামারাতে পাথর নিক্ষেপ করবেন হাজিরা ◈ রাজধানীতে ঈদের দিন বৃষ্টির সম্ভাবনা ◈ রাফাহ’য় হামাসের সফল হামলা, ৮ ইসরায়েলি সেনা নিহত

প্রকাশিত : ২৩ মে, ২০২৪, ০৯:৪৩ রাত
আপডেট : ২৪ মে, ২০২৪, ০৫:৩৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গ্যাস বিক্রির চুক্তিতে রাজি হইনি এমন সিদ্ধান্তকে ভালোভাবে নেয়নি যুক্তরাষ্ট্র: শেখ হাসিনা 

এম এম লিংকন: [২] যুক্তরাষ্ট্র প্রসঙ্গে এমন তথ্য জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, গ্যাস বিক্রির মুচলেকা দিয়ে ক্ষমতায় বসার মতো দৈণ্যতায় ছিলাম না কখনও।

[৩] বাংলাদেশে এয়ারবেজ বানাতে দিলে, নির্বাচনে জিততে কোনো সমস্যা নেই;এমন প্রস্তাব দেয়া হয়েছিলো, কিন্তু রাজি হইনি আমি উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বে অব বেঙ্গলে তারা (যুক্তরাষ্ট্র) ঘাঁটি বানাবে। 

[৪] ভারত মহাসগাগরের এই শান্তিপূর্ণ জায়গাটার ওপর তাদের নজর অভিযোগ করে তিনি বলেন, এখানে বেজ বানিয়ে তারা কোথায় হামলা করতে চায়? এটা করতে দিচ্ছি না বলেই আমি  দেশটির কাছে খারাপ হয়ে গেছি! এমন তথ্য তুলে ধরে বিষ্ময় প্রকাশ করেন তিনি।

[৫] চক্রান্ত এখনও চলমান রয়েছে মন্তব্য করে শেখ হাসিনা বলেন, তবে জনগণ সঙ্গে রয়েছে, তারাই সামনে চলার মূল শক্তি।

[৬] এছাড়া মুদ্রাস্ফীতি সব দেশের মতো বাংলাদেশেও হচ্ছে মন্তব্য করে তিনি বলেন, একই কথা রিজার্ভেও। রিজার্ভ নিয়ে চিন্তার কিছু নেই। 

[৭] কেননা, আপৎকালীন খাদ্য মজুত রয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এতবেশি আলোচনার কারণে আজ প্রায় সবাই রিজার্ভ নিয়ে কথা বলেন। এই সতর্কতা দেশের জন্য ভালো বলেও সমালোচনাকীদের উৎসাহ দেন তিনি। 

[৮] স্বাধীনতার স্বপক্ষের শক্তি ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয় জানিয়ে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, যেটা গেল ১৫ বছরে প্রমাণিত হয়েছে । 

[৯] বৃহস্পতিবার গণভবনে ১৪ দলের নেতাদের সঙ্গে বৈঠকে এই মন্তব্য করেন তিনি।  

[১০] তিনি বলেন, বিজয় ও স্বাধীনতার চেতনা নস্যাৎ করতেই ১৫ আগস্টের ঘটনা ঘটানো হয়,তারপর থেকেই দেশটা শুধু পেছাতে থাকে। 

[১১.১] রোহিঙ্গারা কবে ফেরত যাবে জানি না-এমন হতাশা ব্যক্ত করে শেখ হাসিনা বলেন, প্রতিদিন সেখানে নতুন-নতুন শিশু জন্মাচ্ছে। অপরাধ প্রবণতা বাড়ছে। মিয়ানমারের সঙ্গে যুদ্ধ-সংঘাত করতে যাইনি আমরা। 

[১১.২] মিয়ানমারের সঙ্গে আলোচনা চলছে জানিয়ে তিনি বলেন, তবে মিয়ানমারের নিজেদেরই অবস্থা ভালো না।

[১২] উৎপাদনে কোনো সংকট নেই দেশে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, তবে ইনফ্লেশন কমানোটা চ্যালেঞ্জ বলে মনে করি। 

[১৩] ভবিষ্যতের করণীয় ঠিক করতে আলোচনা হবে ১৪ দলের শীর্ষ নেতাদের সঙ্গে বলে জানিয়েছেন তিনি। সম্পাদনা: সমর চক্রবর্তী

এমএমএল/এসসি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়