শিরোনাম
◈ চট্টগ্রাম সেনানিবাসে সেনাবাহিনী প্রধানকে বিদায়ী সংবর্ধনা  ◈ ঈদুল আজহার জামাতের জন্য প্রস্তুত জাতীয় ঈদগাহ ◈ পশু কোরবানির সঙ্গে দুর্নীতিও কোরবানি করতে হবে: জিএম কাদের ◈ ঈদুল আজহাকে কেন্দ্র করে সুনির্দিষ্ট কোনো হামলা বা নাশকতার হুমকি নেই: র‌্যাব ডিজি ◈ জাতীয় ঈদগাহ ময়দানে পাঁচ স্তরের নিরাপত্তা: ডিএমপি কমিশনার ◈ চাঁদের মাটি খুঁড়ে ‘বিশেষ’ নমুনা নিয়ে ফিরছে চ্যাং ◈ প্রধানমন্ত্রী সেন্টমার্টিন নিয়ে যে আশঙ্কা করেছেন, সেটা অমলূক নয়: কাদের ◈ ঈদ উপলক্ষে বঙ্গভবনে রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় সোমবার ◈ আসুন ঈদুল আজহার ত্যাগের চেতনায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী ◈ মিয়ানমার সীমান্ত পরিস্থিতি পর্যবেক্ষণে সেন্টমার্টিন পরিদর্শন বিজিবি মহাপরিচালকের

প্রকাশিত : ২৩ মে, ২০২৪, ০৭:২০ বিকাল
আপডেট : ২৩ মে, ২০২৪, ১০:৩৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জামিন হয়নি ৩০ অটোরিকশা চালকের

শিমুল চৌধুরী ধ্রুব: [২] রাজধানীর মিরপুর এলাকায় অটোরিকশা চালকদের সড়ক অবরোধ, অগ্নিসংযোগ, বাস ভাঙচুর ও পুলিশকে আহত করার অভিযোগে পৃথক দুই থানার মামলায় গ্রেপ্তার ৩০ জনের জামিন নামঞ্জুর করেছেন আদালত।

[৩] বৃহস্পতিবার (২৩ মে) ঢাকার পৃথক দুই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত শুনানি শেষে তাদের জামিন নামঞ্জুর করেন।

[৪] জামিন নামঞ্জুর হওয়া আসামিরা হলেন- অনিক, আবু বক্কর, আলী হোসেন, সাগর মৃধা, সাগর শেখ, বকুল হোসেন, নুরুল ইসলাম, মাজেদ আলী, মোতাহার হোসেন, দুলু মিয়া ওরফে বুলু, নবী হোসেন, শাহাবুদ্দিন, নুরুল আমিন, জুনায়েদ, জাকির হোসেন, রানা চৌধুরী, রাসেল, জাকির হোসেন, মেহেদী হাসান, আব্দুল মোতালেব, জালাল শরীফ, মোরসালিন মিয়া, শাহজাহান মিয়া, রাসেল, ওয়াজিব, আনোয়ার হোসেন, আতাউর রহমান, সুমন, নুর মোহাম্মদ ও শরীফ।

[৫] আসামিদের মধ্যে প্রথম ১৫ জন মিরপুর মডেল থানায় করা মামলার আসামি। তাদের জামিন আবেদন নামঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আলম। অন্য ১৫ জন পল্লবী থানার মামলার আসামি। তাদের জামিন আবেদন নামঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান।

[৬] এর আগে গত ২০ মে তাদের কারাগারে পাঠিয়ে জামিন শুনানির জন্য ২৩ মে দিন ধার্য করেন আদালত। ওইদিন কাফরুল থানার মামলায় ১২ জনের জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানো হয়।

[৭] জানা যায়, অবৈধ অটোরিকশা চলাচল বন্ধের প্রতিবাদে গত ১৯ মে রাজধানীর আগারগাঁও, মিরপুর ১, ১০ ও আশপাশের এলাকায় অটোরিকশা চালকরা রাস্তায় নেমে সড়ক অবরোধ করেন। পরে পুলিশ তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করলে সংঘর্ষ শুরু হয়ে ওই এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। একপর্যায়ে বিক্ষুব্ধরা সড়কে বসে বিক্ষোভ ও পরে বিভিন্ন যানবাহনে ভাঙচুর করেন।

[৮] ওই সময় মিরপুরের কালশীতে ট্রাফিক পুলিশ বক্সে আগুন দেন বিক্ষুব্ধরা। সড়ক অবরোধ, অগ্নিসংযোগ, বাস ভাঙচুর ও পুলিশকে আহত করার অভিযোগে পুলিশ বাদী হয়ে মিরপুর মডেল থানায় একটি, পল্লবী থানায় দুটি ও কাফরুল থানায় একটি মামলা করে। এ চার মামলায় আসামি করা হয়েছে প্রায় দুই হাজার ৫০০ জনকে।

এসসিডি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়