শিরোনাম
◈ বায়তুল মোকাররমে ৫টি জামাত, শুরু সকাল সাতটায় ◈ চট্টগ্রাম সেনানিবাসে সেনাবাহিনী প্রধানকে বিদায়ী সংবর্ধনা  ◈ ঈদুল আজহার জামাতের জন্য প্রস্তুত জাতীয় ঈদগাহ ◈ পশু কোরবানির সঙ্গে দুর্নীতিও কোরবানি করতে হবে: জিএম কাদের ◈ ঈদুল আজহাকে কেন্দ্র করে সুনির্দিষ্ট কোনো হামলা বা নাশকতার হুমকি নেই: র‌্যাব ডিজি ◈ জাতীয় ঈদগাহ ময়দানে পাঁচ স্তরের নিরাপত্তা: ডিএমপি কমিশনার ◈ চাঁদের মাটি খুঁড়ে ‘বিশেষ’ নমুনা নিয়ে ফিরছে চ্যাং ◈ প্রধানমন্ত্রী সেন্টমার্টিন নিয়ে যে আশঙ্কা করেছেন, সেটা অমলূক নয়: কাদের ◈ ঈদ উপলক্ষে বঙ্গভবনে রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় সোমবার ◈ আসুন ঈদুল আজহার ত্যাগের চেতনায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৩ মে, ২০২৪, ০৫:১৮ বিকাল
আপডেট : ২৪ মে, ২০২৪, ০৬:৩৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

টাকা ফেরত দিয়ে খালাস পেলেন ইভ্যালির রাসেল-শামীমা

আদালত প্রতিবেদক: [২] বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত থেকে। প্রতারণার অভিযোগের মামলায় খালাস পেয়েছেন ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ রাসেল ও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিন।

[৩] এ বিষয়ে বাদীপক্ষের আইনজীবী আবু তাহের রনি ‘আমাদের নতুন সময়’কে জানান, এ মামলায় দুইজনের সাক্ষ্যগ্রহণের পর গত ২৪ এপ্রিল যুক্তিতর্ক শেষে আদালত রায়ের জন্য আজ (২৩ মে) দিন ধার্য করেন। সাজার ভয়ে আসামিপক্ষ আপোসের প্রস্তাব দিলে রাজি হন বাদী। আজ আসামিপক্ষ বাদীকে আদালতের সামনে পাওনা ২ লাখ ৯৬ হাজার ৩৪৮ টাকা ফেরত দেয়। পরে আদালত তাদের খালাসের আদেশ দেন।

[৪] মামলার অভিযোগে বলা হয়, ২৯ নভেম্বর ২০২১ বাদী আলী রেজা ফারুক একটি বাইক কেনা বাবদ ২ লাখ ৯৬ হাজার ৩৪৮ টাকা নগদ ও বিকাশে ইভ্যালিকে পরিশোধ করেন। নির্ধারিত সময় বাইক দিতে না পারায় আলী রেজা ফারুককে একটি চেক দেয় ইভ্যালি।

[৫] ১৬ জানুয়ারি, ২০২২ চেকটি ব্যাংকে জমা দিলে সেটি ডিজঅনার হয়। বাদী পরে আসামিদের সঙ্গে যোগাযোগ করেন। আসামিগণ টাকা ফেরত দেবেন বলে জানান। পরবর্তীতে আজ-কাল বলে গড়িমসি করে টাকা আর ফেরত দেননি। এরপর আসামিদেরকে লিগ্যাল নোটিশ দেয়া হলেও তারা টাকা ফেরত দেননি। এরপর বাদী সংশ্লিষ্ট আদালতে দণ্ডবিধির ৪০৬ ও ৪২০ ধারায় মামলাটি দায়ের করেন। সম্পাদনা: কামরুজ্জামান

এমএমএল/কে/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়