শিরোনাম
◈ ভুটানের রাজার সঙ্গে থিম্পু পৌঁছেছেন তথ্য প্রতিমন্ত্রী ◈ চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে ◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ৩০ জুন, ২০২২, ০২:৪৪ রাত
আপডেট : ৩০ জুন, ২০২২, ০১:৩৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লড়াকু বাংলাদেশকে যুক্তরাষ্ট্রের শ্রদ্ধা

মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস

সালেহ্ বিপ্লব: মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস বলেছেন, কঠিন প্রতিকূলতা কাটিয়ে উঠতে পেরেছে বলে তার দেশ বাংলাদেশের মতো একটি জাতির প্রতি শ্রদ্ধা জানায়। যুক্তরাষ্ট্রও স্বাধীনতা লাভের জন্য রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে আবির্ভূত হয়েছিল। বাসস

বুধবার ঢাকায় আমেরিকান ইন্টারন্যাশনাল স্কুলে যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবস উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত এ কথা বলেন। 

তিনি বলেন, এ বছর যখন আমরা দুই দেশ দ্বিপাক্ষিক সম্পর্কের ৫০ বছর উদযাপন করছি, তখন আমরা বাংলাদেশের প্রতি শ্রদ্ধা জানাই, যে জাতি স্বাধীনতা লাভের জন্য রক্তক্ষয়ী যুদ্ধের পরে আবির্ভূত হয়েছে। 

হাস বলেন, ভবিষ্যত বাংলাদেশের জন্য কী বয়ে আনবে এবং বাংলাদেশ ভবিষ্যতে কী বয়ে আনবে তার জন্য আমরা অপেক্ষা করছি।

রাষ্ট্রদূত বলেন, মার্কিন স্বাধীনতা দিবস ৪ জুলাই এমন একটি দিন যখন আমেরিকানরা গণতন্ত্রকে সুরক্ষিত রাখতে তাদের প্রবীণদের আত্মত্যাগকে সম্মান প্রদর্শন করে।

আমেরিকার প্রতিষ্ঠাতারা আরও নিখুঁত ঐক্য গড়ে তোলার আকাক্সক্ষা প্রকাশ করেছিলেন উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, আমাদের কোন দেশই (যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ) নিখুঁত নয়। বিনয় ও আত্মবিশ্বাসের সঙ্গে আমেরিকানরা প্রতিদিন চ্যালেঞ্জের মুখোমুখি হয়। কারণ, আমরা আমাদের গণতন্ত্রের দুর্বলতাগুলিকে মোকাবেলা করি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়