শিরোনাম

প্রকাশিত : ২৮ এপ্রিল, ২০২৪, ১০:৪২ রাত
আপডেট : ২৯ এপ্রিল, ২০২৪, ০১:৫১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

স্ত্রীর করা মামলায় অব্যাহতি পেলেন সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার

আদালত প্রতিবেদক: [২] জালিয়াতি ও অর্থ আত্মসাতের অভিযোগে স্ত্রীর করা তিন মামলায় সিটি ব্যাংকের চেয়ারম্যান ও পারটেক্স গ্রুপের ভাইস চেয়ারম্যান আজিজ আল কায়সারকে অব্যাহতি দিয়েছেন আদালত।

[৩] রোববার (২৮ এপ্রিল) আদালতে তেজগাঁও থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক এশারত আলী ‘আমাদের নতুন সময়’কে এসব তথ্য নিশ্চিত করে জানান, মামলাগুলো দায়ের হওয়ার পর অভিযোগের বিষয়ে আদালত ডিবিকে তদন্তের আদেশ দেন। তদন্ত শেষে ডিবি অভিযোগের সঙ্গে আসামি আজিজ আল কায়সারের কোনো সংশ্লিষ্টতা না পাওয়ায় তাকে অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন জমা দেয়। কিন্তু বাদী তাবাসসুম কায়সার এ সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে নারাজি আবেদন করলে আদালত পুনঃতদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিআইবি) নির্দেশ দেন। 

[৪] পিবিআই পুনঃতদন্ত করে অভিযোগের সঙ্গে আসামির কোনো সংশ্লিষ্টতা না পাওয়ায় তাকে অভিযোগ থেকে অব্যাহতি দিয়ে ১৭ এপ্রিল আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে। বাদী আবারও নারাজি আবেদন দিলে সম্প্রতি ঢাকার চিফ মেট্রোপলিটান ম্যাজিস্ট্রেট আদালত তা নামঞ্জুর করে চূড়ান্ত প্রতিবেদনটি গ্রহণ করে মামলাগুলোতে আনা সব অভিযোগ থেকে আজিজ আল কায়সারকে অব্যাহতি দেন।

[৫] জানা যায়, ২০২২ সালের ডিসেম্বরে তার স্ত্রী তাবাসসুম কায়সার বাদী হয়ে সিটি ব্যাংকের চেয়ারম্যান ও পারটেক্স গ্রুপের ভাইস চেয়ারম্যান আজিজ আল কায়সারকে আসামি করে আদালতে তিনটি মামলার আবেদন করেন। এরপর আদালত তেজগাঁও শিল্পাঞ্চল থানায় মামলা তিনটি রেকর্ড করে ডিবিকে তদন্তের নির্দেশ দেন।

[৬] মামলার অভিযোগে উল্লেখ করেন, আসামি আজিজ আল কায়সার জালিয়াতির মাধ্যমে মামলার বাদী তাবাসসুম কায়সারের স্বাক্ষর নকল করে তার মালিকানাধীন পারটেক্স গ্রুপের শেয়ার হস্তান্তর করেন।সম্পাদনা: সমর চক্রবর্তী

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়