শিরোনাম
◈ পুলিশকে স্মার্ট বাহিনী হিসেবে গড়ে তোলা হচ্ছে: আইজিপি ◈ বিএনপির নেতাকর্মীদের কারাগারে পাঠানো সরকারের প্রধান কর্মসূচি: মির্জা ফখরুল ◈ উপজেলায় ভোট কম পড়ার বড় কারণ বিএনপির ভোট বর্জন: ইসি আলমগীর  ◈ আত্মহত্যা করা জবির সেই অবন্তিকা সিজিপিএ ৩.৬৫ পেয়ে আইন বিভাগে তৃতীয় ◈ কুমিল্লায় ব্যবসায়ী হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড, ৭ জনের যাবজ্জীবন ◈ গোপনে ইসরায়েলে অস্ত্র পাঠাচ্ছে ভারত, জাহাজ আটকে দিয়েছে স্পেন ◈ দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচন: ৬১৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন ◈ উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ৭১ শতাংশ প্রার্থী ব্যবসায়ী, কোটিপতি ১১৬ জন: টিআইবি ◈ ৩ বাসে ভাঙচুর, ট্রাফিক বক্সে আগুন, গুলিবিদ্ধ ১ ◈ ঢাকা মহানগরীতে ব্যাটারি-মোটরচালিত রিকশা চললেই ব্যবস্থা: বিআরটিএ

প্রকাশিত : ২৪ এপ্রিল, ২০২৪, ০৬:২৩ বিকাল
আপডেট : ২৫ এপ্রিল, ২০২৪, ১১:৫৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাজধানীতে পথচারীদের সুপেয় পানি সরবরাহ করছেন ডিএমপি ও ফায়ার সার্ভিস 

সুজন কৈরী: [২] সারাদেশে তীব্র তাপদাহ চলছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান রাস্তায় চলাচল করা সাধারণ মানুষের জন্য মানবিক সহায়তা হিসেবে বিভিন্ন থানা পুলিশকে সুপেয় পানি বিতরণ করার নির্দেশ দিয়েছেন। এরপরই ডিএমপির প্রতিটি থানা এলাকায় সুপেয় পানির ব্যবস্থা করা হয়। 

[৩] পুলিশের ১৬হাজার লিটার ধারণক্ষমতাসম্পন্ন ওয়াটার ট্যাংকারের মাধ্যমে প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সুপেয় পানি বিতরণ করা হচ্ছে। মতিঝিল শাপলা চত্বর, পল্টন, গুলিস্তান মাজার, পুরোনো হাইকোর্ট ভবনের সামনে, টিএসসি, নীলক্ষেত মোড়, এলিফ্যান্ট রোড, বাটা সিগন্যাল, ফার্মগেট বাসস্ট্যান্ড ও কাওরান বাজারে পানি বিতরণ করা হয়। 

[৩.১] ডিএমপির পরিবহন এবং ওয়ার্কশপ থেকে দুই জন করে চার জন আলাদা পিকআপ নিয়ে ওয়াটার ট্যাংকারের সঙ্গে থাকছেন। পথচারীদের স্বস্তিতে পানি পান করার জন্য তারা ছাতা নিয়ে বিভিন্ন পয়েন্টে সহায়তা করছেন।

[৩.২] বুধবার দুপুরে রাজধানীর যাত্রাবাড়ী ট্রাফিক পুলিশ বক্সের সামনে ট্রাফিক ওয়ারী বিভাগ ও ওয়ারী ক্রাইম বিভাগের যৌথ আয়োজনে বিভিন্ন পেশার মানুষের মাঝে বিশুদ্ধ খাবার পানি ও খাবার স্যালাইন বিতরণ করেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।

[৩.৩] কয়েক দিন আগে ডিএমপির ট্রাফিক বিভাগের সদস্যদের জন্য ছাতা, পানি, স্যালাইনসহ বিভিন্ন সামগ্রী দেন ডিএমপি কমিশনার। 

[৩.৪] তীব্র গরমে সাধারণ জনগণ, পথচারী, রিকশাচালকসহ বিভিন্ন পেশার খেটে খাওয়া মানুষ বিশুদ্ধ খাবার পানি ও খাবার স্যালাইন পেয়ে পুলিশের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

[৪] বুধবার সকাল থেকে ঢাকা শহরের বিভিন্নস্থানে ১৮০০ লিটারের ওয়াটার ট্যাংকে করে পথচলতি মানুষকে সুপেয় পানি দিচ্ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর। 

[৪.১] ফায়ার সার্ভিসের মিডিয়া সেল থেকে জানানো হয়, সচিবলায়ের সামনে, ধানমণ্ডির ৫নং সড়কসহ ঢাকা শহরের বিভিন্নস্থানে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এই সেবামূলক কার্যক্রম চলবে। যতদিন এরকম তীব্র তাপদাহ থাকবে, ততোদিন এই কার্যক্রম চলবে।  

[৪.২] ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপপরিচালক মো. সালেহ উদ্দিন বলেন, সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আমাদের দুইজন ফায়ারফাইটার পানি বিতরণ ও রক্ষণাবেক্ষণের জন্য ওয়াটার ট্যাংকের পাশে অবস্থান করবেন। এই কার্যক্রম পর্যায়ক্রমে সারাদেশব্যাপী করার উদ্যোগ রয়েছে বলে জানান তিনি। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

  • সর্বশেষ
  • জনপ্রিয়