শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৪ এপ্রিল, ২০২৪, ০৬:২৩ বিকাল
আপডেট : ২৫ এপ্রিল, ২০২৪, ১১:৫৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাজধানীতে পথচারীদের সুপেয় পানি সরবরাহ করছেন ডিএমপি ও ফায়ার সার্ভিস 

সুজন কৈরী: [২] সারাদেশে তীব্র তাপদাহ চলছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান রাস্তায় চলাচল করা সাধারণ মানুষের জন্য মানবিক সহায়তা হিসেবে বিভিন্ন থানা পুলিশকে সুপেয় পানি বিতরণ করার নির্দেশ দিয়েছেন। এরপরই ডিএমপির প্রতিটি থানা এলাকায় সুপেয় পানির ব্যবস্থা করা হয়। 

[৩] পুলিশের ১৬হাজার লিটার ধারণক্ষমতাসম্পন্ন ওয়াটার ট্যাংকারের মাধ্যমে প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সুপেয় পানি বিতরণ করা হচ্ছে। মতিঝিল শাপলা চত্বর, পল্টন, গুলিস্তান মাজার, পুরোনো হাইকোর্ট ভবনের সামনে, টিএসসি, নীলক্ষেত মোড়, এলিফ্যান্ট রোড, বাটা সিগন্যাল, ফার্মগেট বাসস্ট্যান্ড ও কাওরান বাজারে পানি বিতরণ করা হয়। 

[৩.১] ডিএমপির পরিবহন এবং ওয়ার্কশপ থেকে দুই জন করে চার জন আলাদা পিকআপ নিয়ে ওয়াটার ট্যাংকারের সঙ্গে থাকছেন। পথচারীদের স্বস্তিতে পানি পান করার জন্য তারা ছাতা নিয়ে বিভিন্ন পয়েন্টে সহায়তা করছেন।

[৩.২] বুধবার দুপুরে রাজধানীর যাত্রাবাড়ী ট্রাফিক পুলিশ বক্সের সামনে ট্রাফিক ওয়ারী বিভাগ ও ওয়ারী ক্রাইম বিভাগের যৌথ আয়োজনে বিভিন্ন পেশার মানুষের মাঝে বিশুদ্ধ খাবার পানি ও খাবার স্যালাইন বিতরণ করেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।

[৩.৩] কয়েক দিন আগে ডিএমপির ট্রাফিক বিভাগের সদস্যদের জন্য ছাতা, পানি, স্যালাইনসহ বিভিন্ন সামগ্রী দেন ডিএমপি কমিশনার। 

[৩.৪] তীব্র গরমে সাধারণ জনগণ, পথচারী, রিকশাচালকসহ বিভিন্ন পেশার খেটে খাওয়া মানুষ বিশুদ্ধ খাবার পানি ও খাবার স্যালাইন পেয়ে পুলিশের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

[৪] বুধবার সকাল থেকে ঢাকা শহরের বিভিন্নস্থানে ১৮০০ লিটারের ওয়াটার ট্যাংকে করে পথচলতি মানুষকে সুপেয় পানি দিচ্ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর। 

[৪.১] ফায়ার সার্ভিসের মিডিয়া সেল থেকে জানানো হয়, সচিবলায়ের সামনে, ধানমণ্ডির ৫নং সড়কসহ ঢাকা শহরের বিভিন্নস্থানে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এই সেবামূলক কার্যক্রম চলবে। যতদিন এরকম তীব্র তাপদাহ থাকবে, ততোদিন এই কার্যক্রম চলবে।  

[৪.২] ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপপরিচালক মো. সালেহ উদ্দিন বলেন, সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আমাদের দুইজন ফায়ারফাইটার পানি বিতরণ ও রক্ষণাবেক্ষণের জন্য ওয়াটার ট্যাংকের পাশে অবস্থান করবেন। এই কার্যক্রম পর্যায়ক্রমে সারাদেশব্যাপী করার উদ্যোগ রয়েছে বলে জানান তিনি। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

  • সর্বশেষ
  • জনপ্রিয়